muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

চোরাকারবারিকে ধরতে নদীতে ঝাঁপ দিয়ে বিজিবি সদস্যের মৃত্যু

চোরাকারবারিকে ধরতে নদীতে ঝাঁপ দিয়ে বিজিবি সদস্যের মৃত্যু

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে চোরাকারবারিকে ধাওয়া করে নদীতে ঝাঁপ দিয়ে মাহবুব আলম (৩১) নামে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিম বালাতাড়ী গ্রামের ৯৩১ ও ৯৩২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের নিকটবর্তী বারোমাসিয়া নদীতে এ দুর্ঘটনা ঘটে।

মাহবুব আলম লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনে বালারহাট বিওপিতে সৈনিক পদে কর্মরত ছিলেন। তিনি পঞ্চগড় সদর উপজেলার খালপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। তার আট মাস বয়সী এক কন্যা সন্তান রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টহলরত তিনজন বিজিবির সদস্য অজ্ঞাত এক চোরাকারবারীকে ধাওয়া করে। অবস্থা বেগতিক দেখে ওই চোরাকারবারী মালামালসহ নদীতে ঝাঁপ দেয়। চোরাকারবারীকে ধরার জন্য সৈনিক মাহবুব ও সৈনিক মিজানুর নদীতে ঝাঁপিয়ে পড়ে।

তারা দুজনই নদী সাঁতরিয়ে অপর কিনারায় হাটু পানিতে ওঠে। এসময় মাহবুব হঠাৎ অসুস্থ হন। সহযোগী সৈনিক মিজানুর তাকে ধরে বাঁচাও বাঁচাও চিৎকার শুরু করলে স্থানীয়রা নৌকাসহ এগিয়ে গিয়ে তাদের উদ্ধার করে ডাঙ্গায় নিয়ে আসে। পরে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Tags: