muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

যুক্তরাষ্ট্রে শামীম ওসমানকে কটূক্তি, নোয়াখালীতে হামলা

যুক্তরাষ্ট্রে শামীম ওসমানকে কটূক্তি, নোয়াখালীতে হামলা

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র সফররত নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানকে কটূক্তি করার অভিযোগে সাবেক ছাত্রদল নেতা বাদল মির্জার গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ীতে ভাঙচুর করার অভিযোগ উঠেছে।

আজ শনিবার সকাল ১০টার দিকে উপজেলার জয়াগ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আমকি গ্রামের আমকি মিয়া বাড়িতে এই ঘটনা ঘটে। বাদল মির্জা ওই গ্রামের আবু বাহারের ছেলে। তিনি সোনাইমুড়ী উপজেলা ও জয়াগ ইউনিয়ন ছাত্রদলের সক্রিয় নেতা ছিলেন। জয়াগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত আকবর পলাশ জানান, বাদল ৮-১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় চলে যান। সেখান থেকে তিনি আমেরিকা প্রবেশ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র সফররত নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানকে কটূক্তির খবর সাবেক ছাত্রদল নেতা বাদলের পরিবারের সদস্যরা জানার পর বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান। সকালে সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের ১০-১৫ জন নেতাকর্মী শামীম ওসমানকে হেনস্তার প্রতিবাদে বাদলের বাড়িতে বিক্ষোভ, ককটেল বিস্ফোরণ ও ভাঙচুর চালায়।

সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন বলেন, ‘বাদল দেশে থাকতে উপজেলার জয়াগ ইউনিয়ন ছাত্রদলের অন্যতম নেতা ছিলেন। ওই সময় তিনি বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িয়ে পড়েন। পরে সরকার পরিবর্তন হলে তিনি এলাকা ছেড়ে পালিয়ে যান। আওয়ামী লীগ নেতা শামীম ওসমানকে কটূক্তির প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মীরা তার শাস্তির দাবিতে বাড়ির সামনে স্লোগান দেন। ওই সময় ছাত্রলীগের কিছু নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পড়ে। তবে ছাত্রলীগ নেতারা ককটেল বিস্ফোরণ ও ভাঙচুর করেনি।’

এ বিষয়ে সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বলেন, এ বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি।

গত বুধবার জ্যাকসন হাইটসের লিটল বাংলাদেশ এলাকায় যান শামীম ওসমান। তাকে দেখামাত্র রাস্তার বিপরীতে থাকা নিউইয়র্ক মহানগর বিএনপি নেতা রাব্বী, সোনাইমুড়ী উপজেলা ছাত্রদলের সাবেক নেতা বাদল মির্জাসহ কয়েকজন যুবক বিভিন্ন স্লোগান দেন। এরপর তারা সেখানে একটা বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করে, যার ভিডিওচিত্র ফেসবুকে ছড়িয়ে পড়ে।

Tags: