muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ক্রিকেটকে বিদায় বলে দিলেন ব্রড

ক্রিকেটকে বিদায় বলে দিলেন ব্রড

বয়সটা ৩৭ পেরোলেও তুখোড় ফর্মে রয়েছে স্টুয়ার্ট ব্রড। কিন্তু তারপরও ক্রিকেটকে বিদায় বলে দিলেন তিনি। চলতি অ্যাশেজ শেষেই পেশাদার ক্রিকেটে আর দেখা যাবে না এই পেসারকে। অজিদের দ্বিতীয় ইনিংসেই শেষবারের মতো বোলিং করবেন তিনি।

ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও শেষ টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে স্কাই স্পোর্টসের সঙ্গে আলোচনার সময় এ ঘোষণা দেন ব্রড। শুক্রবার সন্ধ্যায় আনুমানিক সাড়ে ৮টায় এই সিদ্ধান্ত নেন এই পেসার। শনিবার সকালে খেলা শুরুর আগে দীর্ঘদিনের সতীর্থ জেমস অ্যান্ডারসন এবং জো রুটকে তার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন।

তৃতীয় দিনের খেলা শেষে ব্রড স্কাই স্পোর্টসকে বলেন, আগামীকাল আমার ক্রিকেট ক্যারিয়ারের শেষদিন হতে চলেছে। এই যাত্রাটা দুর্দান্ত ছিল। নটিংহ্যামশায়ার এবং ইংল্যান্ডের ব্যাজ পরে মাঠে নামতে পারায় অত্যন্ত গর্বিত বোধ করছি। আমি ক্রিকেটকে আগের মতোই ভালোবাসি। এই দুর্দান্ত সিরিজের অংশ হতে পেরেও ভালো লাগছে। আমি সবসময় শীর্ষে থেকে অবসর নিতে চেয়েছিলাম। এই সিরিজটা অত্যন্ত উপভোগ্য হয়েছে।

অথচ তার সতীর্থ অ্যান্ডারসনের বয়স ৪১ হলেও খেলা চালিয়ে যাওয়ার কথা বলেছেন। কিন্তু দারুণ ছন্দে থেকেও ক্রিকেটকে বিদায় বললেন ব্রড। কদিন আগেই যিনি টেস্ট ক্রিকেটের ইতিহাসে পঞ্চম বোলার হিসেবে ছয়শ উইকেট শিকারের কীর্তি গড়েছেন।

এছাড়া অ্যাশেজ সিরিজে ইংলিশ বোলারদের মধ্যে সর্বাধিক উইকেট শিকারি ব্রড। এখন পর্যন্ত উইকেট নিয়েছেন ১৫১টি। তার সামনে রয়েছেন কেবল দুই অজি বোলার। প্রয়াত শেন ওয়ার্ন ১৯৫টি এবং গ্লেন ম্যাকগ্রার ১৫৭টি। এমনকি চলতি অ্যাশেজেই ইংলিংশ বোলারদের মধ্যে সর্বাধিক ২০টি উইকেট নিয়েছেন ব্রড।

Tags: