muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ঢাবিতে চান্স পাওয়া অসহায় ফাল্গুনীর দায়িত্ব নিলেন ডিসি

ঢাবিতে চান্স পাওয়া অসহায় ফাল্গুনীর দায়িত্ব নিলেন ডিসি

ফ‌রিদপু‌রের মেধাবী শিক্ষার্থী ফাল্গুনী দা‌সের পড়া‌লেখার দা‌য়িত্ব নি‌য়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার। ফরিদপুর শহরের লক্ষ্মীপুরের এক অসহায় পরিবারের মেয়ে ফাল্গুনী দাস। তিনি ২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সকালে জেলা প্রশাসক তার নিজ অফিস কক্ষে ফাল্গুনী দাসকে ফুলেল শুভেচ্ছা জানান। একই সাথে মেধাবী এ শিক্ষার্থীকে উচ্চশিক্ষা লাভের সুযোগ করে দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি ও অন্যান্য খরচের জন্য নগদ ৩০ হাজার টাকা দেন।

এ ছাড়া ফাল্গুনীর উচ্চশিক্ষা নির্বিঘ্ন করতে জেলা প্রশাসক ভবিষ্যতেও তার পাশে থাকার অঙ্গীকার করেন। সহায়তা পে‌য়ে ফাল্গুনী দাস জেলা প্রশাস‌কের প্রতি কৃতজ্ঞতা জানান।

জানা গে‌ছে, ফাল্গুনীর স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার। কিন্তু দেশসেরা এ বিদ্যাপীঠে উচ্চশিক্ষার সুযোগ পেয়েও দরিদ্রতার কারণে তার পড়া‌লেখা অনিশ্চিত হয়ে পড়ে। বিষয়‌টি জে‌নে ফাল্গুনীর প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার। তি‌নি ফাল্গুনীর তাৎক্ষণিকভাবে খোঁজখবর নেন। এ সময় সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী উপ‌স্থিত ছি‌লেন।

লিটন ঢালী ব‌লেন, জেলা প্রশাস‌কের বদান্যতায় মেধাবী ফাল্গুনীর স্বপ্নপূরণ হ‌তে চ‌লে‌ছে। ফরিদপুর শহরের লক্ষ্মীপুরের এক অসহায় পরিবারের মেয়ে, মেধাবী শিক্ষার্থী ফাল্গুনী দাস। তিনি ২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন। ফাল্গুনীর স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার। কিন্তু, দেশসেরা এ বিদ্যাপীঠে উচ্চশিক্ষার সুযোগ পেয়েও দরিদ্রতার কারণে তার পড়াশোনা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়ে।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, একটি মাধ্যমে বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে তার খোঁজখবর নেয়া হয়। ফাল্গুনীর উচ্চশিক্ষা নির্বিঘ্ন করার লক্ষ্যে ভবিষ্যতেও তার পাশে থাকার চেষ্টা করা হবে।

Tags: