muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

শেখ কামাল ক্রীড়া পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী

শেখ কামাল ক্রীড়া পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী

আট ক্যাটাগরিতে ১০ ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠানকে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২৩ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ পুরস্কার প্রদান করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরস্কার হিসেবে প্রত্যেককে এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেয়া হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন কিংবদন্তি হকি খেলোয়াড় এবং বাংলাদেশ জাতীয় হকি দলের প্রথম অধিনায়ক আব্দুস সাদেক। ক্রীড়াবিদ ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছেন নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন, ক্রিকেটার তাসকিন আহমেদ ও সাউথ এশিয়ান স্বর্ণপদক বিজয়ী ভারোত্তোলক জিয়ারুল ইসলাম।

উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার পেয়েছেন টেবিল টেনিস খেলোয়াড় মুহতাসীন আহমেদ হৃদয় এবং হকি খেলোয়াড় আমিরুল ইসলাম। ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার পেয়েছেন তৃণমূল হকি সংগঠক ওস্তাদ ফজলু ও কলসিন্দুর সরকারি স্কুল ও কলেজের অধ্যক্ষ মালা রানী সরকার। প্রথমবারের মতো পুরস্কারের তালিকায় ক্রীড়া ধারাভাষ্যকার ক্যাটাগরি অন্তর্ভুক্ত করেছে মন্ত্রণালয়। সে পুরস্কারটির জন্য পুরস্কার পেয়েছেন সাবেক জাতীয় ক্রিকেটার ও ক্রিকেট ধারাভাষ্যকার আতাহার আলী খান।

এবার শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাওয়া দুটি প্রতিষ্ঠান হলো বাংলাদেশ আর্চারি ফেডারেশন ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)।

Tags: