muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

কয়েক দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

কয়েক দিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে আরও কয়েক দিন হাসপাতালে থাকতে হবে। খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ড গতকাল শুক্রবার রাত ৮টায় বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানায়।

মেডিকেল বোর্ডের একজন সদস্য জানান, দেড় মাস পর খালেদা জিয়া হাসপাতালে এসেছেন। গত দুইদিনে তার শারীরিক বিভিন্ন পরীক্ষা করা হয়েছে। পুরো চেকআপ করা হয়েছে। এখন সেসব পরীক্ষার রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। রিপোর্টে লিভারের সমস্যাসহ ইউরিন ইনফেকশন রয়েছে। এছাড়া তার সামান্য জ্বর রয়েছে। বৈঠকে খালেদা জিয়ার আল্ট্রাসনোগ্রাম ও রক্ত পরীক্ষার যেসব রিপোর্টের ফলাফল পাওয়া গিয়েছে সে সব রিপোর্টের পর্যালোচনা করা হয় এবং আবার খালেদা জিয়ার আল্ট্রাসনোগ্রাম করা হয়েছে।

তিনি আরও জানান, খালেদা জিয়াকে আরও ২-৩ দিন হাসপাতালে থাকতে হবে। লিভারের কিছু চিকিৎসা দেশে নেই। তাই মেডিকেল বোর্ড তাকে উন্নত সেন্টারে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছে। বোর্ড এ পর্যন্ত তিন দফায় বৈঠক করেছে। যেখানে দেশি বিদেশি ১২ জনের অধিক চিকিৎসক অংশ নেন।

এদিকে, গতকাল শুক্রবার সন্ধ্যায় দলীয় প্রধানের চিকিৎসা ও তার শারীরিক খোঁজ-খবর নিতে হাসপাতালে যান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনিও খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন।

এই মেডিকেল বোর্ডে আরও উপস্থিত ছিলেন বোর্ড প্রধান ডা. শাহাবুদ্দিন তালুকদার, ডা. জাফর ইকবাল, ডা. শামস মনোয়ার, ডা. এস এম হাসান শাহরিয়ার, ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান ডা. এফ এম সিদ্দিকী, এ জেড এম জাহিদ হোসেন, ডা. আব্দুল্লাহ আল মামুন, ডা. নুরুদ্দিন আহমেদ, ডা. শামসুল আরেফিন, শরিফ উদ্দিন সবুজসহ আরও অনেকে।

গত ৯ আগস্ট স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যান বিএনপি চেয়ারপার্সন। পরে চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভার সিরোসিস ও হৃদরোগে ভুগছেন।

Tags: