muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

মৌলভীবাজারে নতুন জঙ্গি আস্তানার সন্ধান, গুলি ও বিস্ফোরক উদ্ধার

মৌলভীবাজারে নতুন জঙ্গি আস্তানার সন্ধান, গুলি ও বিস্ফোরক উদ্ধার

মৌলভীবাজারের কুলাউড়ার কর্মদা ইউনিয়নের গহীন পাহাড়ে (কালাপাহাড়) আরও একটি জঙ্গি আস্তানার খোঁজ পাওয়া গিয়েছে। আস্তানাটি থেকে গুলি ও বিস্ফোরক উদ্ধার করা হলেও কোনো জঙ্গিকে পাওয়া যায়নি।

আজ মঙ্গলবার বিকেলে অভিযান শেষে মৌলভীবাজার পুলিশ লাইনে প্রেস ব্রিফিং করেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান। তিনি বলেন, অভিযান পরিচালনাকালে কুলাউড়ার কালাপাহাড়ে জঙ্গিদের একটি আস্তানা পাওয়া যায়। তাদের এ আস্তানা থেকে ১৪ রাউন্ড গুলি, ৫ থেকে ৬ কেজি উচ্চক্ষমতা সম্পন্ন বিস্ফোরক উদ্ধার করা হয়।

মো. আসাদুজ্জামান বলেন, গহীন অরণ্যে জঙ্গিরা আরও একটি আস্তানা গড়ার প্রস্তুতি নিচ্ছিল। অভিযানকালে যার আলামত পাওয়া গিয়েছে। আটককৃতরা নতুন জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদ কাফেলা’র সদস্য বলে জানান তিনি।

সিটিটিসিপ্রধান বলেন, তাদের কাছ থেকে আরও গুরুত্বপূর্ণ কিছু তথ্য পেয়েছেন যা তদন্তের স্বার্থে এই মুহূর্তে বলা যাবেনা। আপাতত তাদের এ অভিযান এখানেই সমাপ্ত হয়েছে বলে তিনি জানান।

এর আগে আজ সকাল ৭টায় আটক জঙ্গিদের কয়েক সদস্যকে নিয়ে কর্মধার পাহাড়ি এলাকায় নতুন জঙ্গি আস্তানার সন্দেহে অভিযানে নামে সিসিটিসি। অভিযানে নেতৃত্ব দেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

গতকাল সোমবার ১৭ জঙ্গিকে আটক করে থানা-পুলিশে দেয় স্থানীয় বাসিন্দারা। পরে তাদের জিজ্ঞাসাবাদ করে জেলা পুলিশ লাইন্সে নেয় সিটিটিসি। গতকাল তাদের কাছ থেকে ৯৬টি ডেটনেটর, ২ লাখ টাকা ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

তার আগে গত শনিবারের শনিবারের অভিযানে ১০ জন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তারা সবাই নতুন জঙ্গি সংগঠন ‘ইমাম মাহমুদ কাফেলা’র সদস্য বলে জানায় সিটিটিসি।

Tags: