muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে হবিগঞ্জ রণক্ষেত্র

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে হবিগঞ্জ রণক্ষেত্র

হবিগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় উভয় দলের নেতাকর্মী ও পুলিশসহ অন্তত শতাধিক ব্যক্তি আহত হয়েছে। এর মধ্যে গুরুতর আহত কয়েকজনকে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। রোববার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা এ সংঘর্ষ চলে।

এ সময় দু'পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বেশ কয়েকটি দোকানপাটেও ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

আহতদের মধ্যে জেলা বিএনপি নেতা জি কে গাফফার, জি কে মাওলা, শফিকুর রহমান সেতু, গোলাম মাহবুবু, ইমন আহমেদ, গুলজার খান, যুবলীগ নেতা আলা উদ্দিন, উজ্জল মিয়া, সাব্বির আহমেদ রনি, সাদিকুর রহমান মকুল, শেখ সেবুল আহমেদ, বাবুল মিয়া, ছাত্রলীগ নেতা রকিব, সাদ্দাম হোসেন, কৃষক লীগ নেতা হারুন মিয়া, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার, ছাত্রলীগ নেতা সারোয়ারের নাম জানা গেছে।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, বিকেলে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করতে শহরের শায়েস্তানগর পয়েন্টে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেন। এ সময় বিএনপি নেতাকর্মীদের টানানো ব্যানার-ফেস্টুন ছিঁড়ে সন্ত্রাসবিরোধী স্লোগান দিতে থাকেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর একপর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরের প্রধান সড়ক ও বিএনপির নেতাকর্মীরা ভেতরের সড়কে অবস্থান নিয়ে ইট-পাটকেল ছুড়তে থাকেন। পরে পুলিশ উভয়পক্ষকে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। একপর্যায়ে সন্ধ্যায় সাঁজোয়া যানসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে আহত উভয়দলের নেতাকর্মী ও বেশ কয়েকজন পুলিশ সদস্যকে হাসপাতালে নিতে দেখা গেছে। কাঁদানে গ্যাসে আখলাছ আহমেদ প্রিয় নামে এক সংবাদকর্মী অসুস্থ হয়ে পড়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরী বলেন, আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ করেছি। সমাবেশ শেষে শান্তিপূর্ণ মিছিল বের করি। এ সময় হঠাৎ বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকলে সংঘর্ষ শুরু হয়। এতে আমাদের বিপুল সংখ্যক নেতাকর্মী আহত হয়েছে। তবে কতজন আহত হয়েছে, তা এখনই বলা সম্ভব নয় বলে জানান তিনি।

এদিকে হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব জি কে গউছ জানান, আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল সহকারে আমাদের জেলা বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে। এলাকাবাসী তাদের প্রতিরোধ করে।

হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) বদিউজ্জামান জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Tags: