muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

মিঠামইনে দুর্ধর্ষ নৌ-ডাকাতি, গ্রেফতার ৩

মিঠামইনে দুর্ধর্ষ নৌ-ডাকাতি, গ্রেফতার ৩

কিশোরগঞ্জের মিঠামইন এলাকায় অভিনব কায়দায় দুর্ধর্ষ নৌ-ডাকাতির ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৩ আগস্ট) রাতে অভিযান চালিয়ে তাদেরকে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানার কামালপুর এলাকার কুশিয়ারা নদীর শান্তিপুর বাজার ঘাট থেকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আল আমিন হোসাইন।

এসময় তাদের কাছে থাকা ডাকাতির কাজে ব্যাবহৃত ইঞ্জিত চালিত নৌকা, একটি মোবাইল, রামদা, চাকু, রশি, নগদ ১৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

ডাকাত দলের সদস্যরা হলেন- ধনু মিয়ার ছেলে কামাল হোসেন (৩৭), আজিদ মিয়ার ছেলে আবু বক্কর ছিদ্দিক (২২) ও মধু মিয়ার ছেলে কবির হোসেন অরুফে কোব্বাত মিয়া (৩২)।

তিন জনেই হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার কামালপুর এলাকার বাসিন্দা।

অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন হোসাইন জানান, গত ১১ আগস্ট ৩ জন হাঁস পাইকার কিশোরগঞ্জের মিঠামইন হাওরে হাস কিনতে আসে। হাওরের অলওয়েদার রোডের মিঠামইন জিরো পয়েন্টে একটি চায়ের দোকানে চা খাওয়ার সময় একজন অজ্ঞাত ব্যাক্তির (সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য) সঙ্গে হাঁস পাইকারদের কথা হয়। ওই ব্যাক্তি নিজেও সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য।

হাঁস বিক্রির কথা বলে তাদেরকে মিঠামইনের ঢাকী ব্রিজে নিয়ে যায়। সেখানে ব্রিজের নিচে থাকা একটি ইঞ্জিন চালিত নৌকায় উঠিয়ে তাদেরকে হাওরের পূর্ব দিকে নিয়ে যেতে থাকে। ১০ মিনিটের মতো কিছুদূর যাওয়ার পর নৌকার ছৈয়ের ভিতরে পাটাতনের নিচে লুকিয়ে থাকা ৫/৬ জন ডাকাত পাটাতন থেকে বেরিয়ে এসে তাদের হাতে থাকা রামদা, ছুরি, চাকু, চাপাতি দিয়ে ভয়ভীতি দেখিয়ে নৌকায় থাকা রশি ও গামছা দিয়ে তাদের হাত পা মুখ বেধে এলোপাথাড়ি চর-থাপ্পর,কিল-ঘুষি মেরে হাস কেনার জন্য পাইকার দের সঙ্গে থাকা ১ লাখ ৭ হাজার টাকা ও ৫টি মোবাইল ছিনিয়ে নেয়।

এসময় ডাকাতরা হাস পাইকারদেরকে খুন জখমের ভয় দেখিয়ে তাদের আত্বীয় স্বজনদের পাঠানো ১ লাখ ৩০ হাজার টাকা বিভিন্ন বিকাশ নাম্বারে সেন্ড মানি/ক্যাশ আউট করে ছিনিয়ে নেয়।

ডাকাতদল সর্বমোট ২ লাখ ৬৯ হাজার টাকার মালামাল লুন্ঠন করে নেয়। পরবর্তীতে ডাকাতরা ডাকাতি শেষে ওইদিনই রাত ৮টায় হাস পাইকারদের হাত পায়ের বাঁধন খুলে মিঠামইন উপজেলার কাঠখাল ইউনিয়নের ছত্রিশ নামক জায়গায় হাওরের পানির মধ্যে ফেলে রেখে চলে যায়।

এ ঘটনায় মিঠামইন থানায় বুধবার ২৩ আগস্ট মামলা দায়ের করা হলে অভিযানে নামে পুলিশ।

সংঘবদ্ধ ডাকাতদলের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Tags: