muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলাকারী গ্রেফতার

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলাকারী গ্রেফতার

ঝিনাইদহ র‍্যাব-৬ এর সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলাকারী কুখ্যাত সন্ত্রাসী আলাউদ্দিনকে গ্রেফতার করেছে। শনিবার দিবাগত রাত ২ টার দিকে চুয়াডাঙ্গার দর্শনার মোহাম্মদপুর থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতারকৃত মো. আলাউদ্দিন (৪৩) সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে।

র‍্যাব জানায়, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় পৌঁছালে কতিপয় সন্ত্রাসী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ তাঁর গাড়িবহরে হামলা চালায়।

ওই হামলার ঘটনায় সাতক্ষীরার কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনসহ অন্যান্য আইনে পৃথক ৩টি মামলা রজু হয়। মামলাগুলোর বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় চলতি বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ আদালত উক্ত হামলার সাথে জড়িত আসামীদের দোষী সাবস্থ করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।

গ্রেফতারকৃত আসামী আলাউদ্দিন উক্ত হামলার পরিকল্পনাকারী এবং বিস্ফোরক বহনকারীদের মধ্যে অন্যতম। সে তার সহযোগীদের নিয়ে বর্তমান প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করে। ফলে অনেক নেতাকর্মী গুরুতর আহত হয় এবং বেশ কয়েকটি সরকারী গাড়ি ক্ষতিগ্রস্থ হয়।

আসামী আলাউদ্দিনকে তিনটি পৃথক মামলায় বিভিন্ন মেয়াদে ১৬ বছরের সাজা প্রদান করে আদালত। আসামী আলাউদ্দিন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবৎ পালিয়ে ছিলো। র‍্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের একটি আভিযানিক দল আত্মগোপনে থাকা কুখ্যাত সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে।

পরবর্তীতে র‍্যাবের তথ্য প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আলাউদ্দিনের অবস্থান নিশ্চিত করে। র‍্যাব জানতে পারে যে, সাজাপ্রাপ্ত আলাউদ্দিন চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানায় আত্নগোপনে আছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য র‍্যাব সদস্যরা শনিবার রাত ২ টার সময় চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার মোহাম্মদপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে মো. আলাউদ্দিনকে (৪৩) গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীক প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করছেন। গ্রেফতারকৃত আসামীকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‍্যাব।

Tags: