muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

এমপি মোশররফের ৯০ দিনের অনুপস্থিতি ছুটি হিসেবে মঞ্জুর

এমপি মোশররফের ৯০ দিনের অনুপস্থিতি ছুটি হিসেবে মঞ্জুর

আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক মন্ত্রী ও বর্তমান একাদশ জাতীয় সংসদে ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) খন্দকার মোশাররফ হোসেনের ৯০ দিন সংসদে অনুপস্থিতি ছুটি হিসেবে মঞ্জুর করেছে জাতীয় সংসদ।

সুইজারল্যান্ডে চিকিৎসাধীন মোশাররফ হোসেন ছুটির আবেদন করলে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে তা মঞ্জুর করা হয়।

জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী কোনো সংসদ সদস্য সংসদে একটানা ৯০ অনুপস্থিত থাকলে তার সদস্য পদ বাতিল হয়ে যায়। সংসদের বৈঠকে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সংসদ সদস্য মোশাররফের আবেদনটি পড়ে শোনান। গত ৬ জুলাই তিনি সংসদের কাছে এ ছুটির আবেদনটি পাঠান।

ছুটির আবেদনে মোশাররফ হোসেন বলেন, অসুস্থতার কারণে আমি সংসদের অধিবেশনে যোগদান করতে পারছি না। উন্নত চিকিৎসার জন্য বর্তমানে সুইজারল্যান্ডে অবস্থান করছি। বর্তমানে ব্যাক পেইন অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, অনিয়ন্ত্রিত ব্লাড পেশারজনিত রোগে ভুগছি। সুস্থতার জন্য চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে বর্তমানে চিকিৎসাধীন আছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী আরও দীর্ঘদিন চিকিৎসা প্রয়োজন। এমতাবস্থায় স্বাস্থ্যগত চিকিৎসাজনিত কারণে মহান জাতীয় সংসদে কার্যপ্রণালী বিধি ১৭৯ বিধি অনুযায়ী ৯ জুলাই ২০২৩ সাল হতে পরবর্তী ৯০ বৈঠক দিবস সংসদে অনুপস্থিতির জন্য ছুটি মঞ্জুর করার জন্য প্রার্থনা করছি।

এর পর ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বিষয়টি ভোটে দেন। বৈঠকে উপস্থিত সংসদ সদস্যরা কণ্ঠ ভোটে খন্দকার মোশাররফ হোসেনের ছুটির আবেদন মঞ্জুর করেন।

Tags: