muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

টিএসসিতে গাছের ডাল পড়ে রিকশাচালক নিহত

টিএসসিতে গাছের ডাল পড়ে রিকশাচালক নিহত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক মিলনায়তনে (টিএসসি) গাছের ডাল ভেঙে পড়ে একজন রিকশাচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রিকশাচালককে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নিহত রিকশাচালকের নাম শফিকুল ইসলাম (৪৫)। তার গ্রামের বাড়ি শেরপুর জেলায়। এ তথ্য নিশ্চিত করেছেন শাহবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক আল মোমেন।

এছাড়াও এ ঘটনায় আহত হয়েছেন রিকশা যাত্রী ঢাবির চারুকলা অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ওয়াহিদা বীনতে রোকন এবং পথচারী সাইফুল বাড়ি প্রদীপ (৩৫)।

প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হিমু বলেন, আমরা বিকাল সাড়ে পাঁচটার দিকে টিএসসির বাচ্চু ভাইয়ের দোকানে চা খেতে বসার পর হালকা বৃষ্টি শুরু হয়। পরে হালকা বাতাস শুরু হলে বাচ্চু ভাইয়ের দোকানের উপরে থাকা ‘বুদ্ধ নারিকেল’ গাছের একটি ডাল ভেঙে রাস্তার ওপর পড়ে। ডালটি সেখানে রিকশা নিয়ে দাঁড়িয়ে থাকা এক চালকের ওপর পড়ে। ডালের চাপা পড়া রিকশাচালকে আমরা প্রথমে দেখিনি। রিকশার পাশে দাঁড়িয়ে থাকা এক আপুর কান্নাকাটির শব্দ পেয়ে আমরা সেখানে দৌড়ে যাই। গিয়ে দেখি গাছের ডালের একটি অংশ ওই আপুর পায়ের ওপর পড়েছে। উনি নড়তেও পারছেন না। পরে উনাকে সেখান থেকে বের করে আরেকটি রিকশায় তুলে দেই।

তিনি আরও বলেন, এরপর গাছের ফাঁক দিয়ে রিকশাচালকে দেখতে পাই। পরে আমরা গাছের ডালটি সরিয়ে দেখি উনার মাথা ফেটে গেছে। সম্পূর্ণ রাস্তা রক্তে লাল হয়ে গেছে। এরপর উনাকে সেখান থেকে বের করে হাসপাতালে পাঠাই।

আরেক প্রত্যক্ষদর্শী ঢামেকের শিক্ষার্থী ইমরান খান ফাহিম বলেন, ঝড়ের সময়ে টিএসসিতে দাঁড়িয়ে ছিলাম। সে সময় ঝড়ে টিএসসির মোড়ে গাছের বড় একটি ঢাল ভেঙে পড়ে। এতে চাপা পড়েন রিকশাচালকসহ বেশ কয়েকজন। রক্তাক্ত অবস্থায় গুরুতর আহত রিকশাচালককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। বাকি আহতরা তেমন গুরুতর নয়।

আহত ঢাবির শিক্ষার্থী ওয়াহিদা বলেন, আমি রিকশায় ছিলাম, ঝড় দেখে চালক বলছিলেন আমি একটু সামনে দাঁড়াই, ঝড়টা একটু কমলে যাব। এর মধ্যেই ঢাল ভেঙে পড়ে। আমি পায়ে আঘাত পেয়েছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আল মোমেন। তিনি বলেন, নিহতের কাছ থেকে পাওয়া মোবাইল ফোন দিয়ে তার স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, তার নাম শফিকুল ইসলাম। শেরপুর সদর উপজেলার চক আন্দারিয়া গ্রামের মৃত মো. হাফেজের ছেলে তিনি। বর্তমানে কামরাঙ্গীরচর এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন শফিকুল। ১ ছেলে এক মেয়ের জনক ছিলেন তিনি।

এসআই বলেন, তার স্বজনদের খবর দেওয়া হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে।

Tags: