muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

শেখ হাসিনার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে : মোদি

শেখ হাসিনার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে : মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে মোদি এ তথ্য জানিয়েছেন।

মোদি তার পোস্টে লিখেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। গত ৯ বছরে ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই সন্তোষজনক। আমাদের আলোচনায় কানেক্টিভিটি, বাণিজ্যিক সংযুক্তি এবং আরও অনেক বিষয় অন্তর্ভুক্ত ছিল।

আজ শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নিজ বাসভবনে প্রায় ১ ঘণ্টা বৈঠকের পর নরেন্দ্র মোদি এসব তথ্য জানান।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, আজ বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান মোদি। এরপর শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি দ্বিপক্ষীয় বৈঠক করেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি সায়মা ওয়াজেদ নরেন্দ্র মোদির হাতে একটি স্যুভেনিয়র তুলে দেন। সেইসময় বঙ্গবন্ধুর নাতি রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।

আজ দুপুর ১২ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি পালাম বিমানবন্দরে অবতরণ করে।

শেখ হাসিনাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জার্দোশ। এ সময় ভারতে ‍নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

আগামীকাল শনিবার সকাল থেকে শুরু হবে জি-২০ দেশগুলোর শীর্ষ সম্মেলন। যদিও বাংলাদেশ এই জোটের সদস্য নয়, কিন্তু আয়োজক ভারতের আমন্ত্রণে সম্মেলনে যোগ দিচ্ছেন শেখ হাসিনা। দক্ষিণ এশিয়া থেকে শুধু বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে ভারত।

Tags: