muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

খোঁজ মিলেছে নতুন জঙ্গি সংগঠনের, গ্রেপ্তার ৩

খোঁজ মিলেছে নতুন জঙ্গি সংগঠনের, গ্রেপ্তার ৩

দেশে তাওহীদুল উলূহিয়্যাহ (আল জিহাদী) না‌মের নতুন এক জঙ্গি সংগঠনের খোঁজ মিলেছে। সংগঠনটির শীর্ষ তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আজ শনিবার এটিইউ কার্যালয়ে এক সংবাদ স‌ম্মেলনে এসব তথ্য জানান সংস্থা‌টির প্রধান মো. আলীম মাহমুদ।

গ্রেপ্তাররা হলেন-মো.জুয়েল মোল্লাসহ (২৯), মো.রাহুল হোসেন (২১) ও মো. গাজিউল ইসলাম (৪০)।

এটিইউর প্রধান মো. আলীম মাহমুদ বলেন, গত চার মা‌সে আগে এই সংগঠন‌টি আত্মপ্রকাশ করে। গত ১৩ সেপ্টেম্বর থেকে অভিযান পরিচালনা করে জুয়েলকে বাগেরহাট থেকে, জয়পুরহাট থেকে রাহুলকে ও রাজধানীর ভাসানটেক এলাকা থেকে গাজীউল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে জুয়েল এই সংগঠনের প্রধান। বাকি দুই জন শীর্ষ পর্যায়ের নেতা। সংগঠনটি ২-৩ মাস তাদের কার্যক্রম শুরু করেছে। তাদের পরিকল্পনা ছিল ২০২৪ সালে দেশে বড় ধরনের জঙ্গি হামলা করা।

মো. আলীম মাহমুদ বলেন, এই সংগঠন‌টির শীর্ষ নেতারা পুর‌নো ক‌য়েক‌টি জঙ্গি সংগঠ‌নের সঙ্গে সং‌শ্লিষ্ট ছিল। তারা ফেসবুক ইউটিউবে বক্তব্য প্রচার ক‌রে তরুণ‌দের উদ্বুদ্ধ ক‌রে সদস্য সংগ্রহ করছিল।

তিনি আরও বলেন, মানুষের মনে ভীতি তৈরি করে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছি‌লো নতুন এই জঙ্গি সংগঠন‌টি। ত‌বে তা‌দের অর্থ যোগানদাতা কারা সে‌টি খুঁজে বের করার চেষ্টা করা হ‌চ্ছে।

Tags: