muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আ.লীগের সিদ্দিকুর রহমান

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আ.লীগের সিদ্দিকুর রহমান

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

আগামী নভেম্বরে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এর আগে ভেঙে দেওয়া হবে সংসদ। সেই হিসেবে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী মাত্র এক মাসের জন্য সংসদ সদস্য নির্বাচিত হলেন।

রোববার রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নাটোর-৪ আসনের উপনির্বাচনের রিটার্নিং অফিসার মো. মঈন উদ্দীন খান তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে তিনি এ ফলাফল ঘোষণা করে একটি গণবিজ্ঞপ্তি জারি করেন।

সহকারী রিটার্নিং অফিসার ও বড়াইগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, উপনির্বাচনে একমাত্র আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই মনোনয়নপত্র জমা দেন। এ আসনে জেলা জাতীয় পার্টির সভাপতি আলাউদ্দিন মৃধা ও ছাত্রদল নেতা মেহেদী হাসান নোমান মনোনয়নপত্র কিনলেও শেষপর্যন্ত তারা কেউ মনোনয়নপত্র জমা দেননি। ১৮ সেপ্টেম্বর আওয়ামী লীগের প্রার্থীর জমা দেওয়া একমাত্র মনোনয়নপত্রটি বাছাইয়ে টিকে যায়। রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে তিনি ছাড়া আর কোনো প্রার্থী না থাকায় রিটার্নিং অফিসার নিয়মানুযায়ী তাকে সংসদ সদস্য পদে বিজয়ী ঘোষণা করেন।

উল্লেখ্য, নাটোর-৪ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস গত ৩০ আগস্ট আকস্মিকভাবে মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। তফশিল অনুযায়ী ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন এবং ১১ অক্টোবর ভোট গ্রহণের তারিখ নির্ধারিত ছিল।

Tags: