muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

এলপিজি গ্যাসের দাম বাড়ানোয় বিক্রেতাদের দুষলেন বিইআরসি চেয়ারম্যান

এলপিজি গ্যাসের দাম বাড়ানোয় বিক্রেতাদের দুষলেন বিইআরসি চেয়ারম্যান

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান নুরুল আমিন বলেছেন, দেশে বাসাবাড়িতে গত ১৫ বছরে ২০ গুণেরও বেশি এলপিজি (তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস) গ্যাসের চাহিদা বেড়েছে। মূলত আন্তর্জাতিক বাজার পরিস্থিতির কারণেই এই দাম ওঠানামা করছে। তবে খুচরা পর্যায়ে ভোক্তাদের কাছে নানা অজুহাতে দাম বেশি রাখছে বিক্রেতারা।

শনিবার (৭ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গ্যাস ও পেট্রোলিয়াম সংক্রান্ত স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভায় কথা বলছেন বিইআরসির চেয়ারম্যান নুরুল আমিন।

এমন ভোগান্তি ঠেকাতে চলতি মাসের শুরুতে আবারও এলপিজি গ্যাসের সিলিন্ডারের দাম বেঁধে দিয়েছে কমিশন।

শনিবার (৭ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গ্যাস ও পেট্রোলিয়াম সংক্রান্ত স্টেকহোল্ডারদের নিয়ে এক মতবিনিয়ম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খুচরা পর্যায়ে যারা এলপিজি সিলিন্ডার বিক্রি করেন, তারা অনেক সময় নানা অজুহাতে ভোক্তাকে ঠকাচ্ছেন। এ বিষয়ে পরিবেশক এবং ডিলারদেরও ভূমিকা পালন করতে হবে। যাতে কোনো অবস্থায় দাম বাড়ার অজুহাত দেখিয়ে সাধারণ ভোক্তাদের হয়রানি করা না হয়। কারণ, দেশে এখন প্রচুর পরিমাণ এলপিজি মজুত রয়েছে। তাই কোনো অবস্থায় এই জ্বালানি সংকট তৈরি হবে না।

এ সময় বিদ্যুৎ এবং অন্যান্য জ্বালানি সাশ্রয় করতেও অনুরোধ জানান বিইআরসির চেয়ারম্যান।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। এ সময় জেলা পর্যায়ের বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তারা ছাড়াও গ্যাস এবং পেট্রোলিয়াম সামগ্রী বিক্রেতা ও পরিবেশকরা উপস্থিত ছিলেন।

Tags: