muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত এখনো হয়নি : ইসি

নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত এখনো হয়নি : ইসি

দ্বাদশ জাতীয় নির্বাচনে এখনো সেনাবাহিনী মোতায়েন বিষয়ে কমিশনের কোনো সিদ্ধান্ত হয়নি। তবে নির্বাচনের যেটি মঙ্গলজনক, সুবিধাজনক হবে সেটি বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

রোববার (২২ অক্টোবর) দুপুরে খুলনা জেলার উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়ে আসন্ন সংসদ নির্বাচনের প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন বিগত নির্বাচনগুলোর প্রসঙ্গ তুলে ধরে বলেন, ১৯৮৬, ১৯৯০, ২০০১ ও ২০০৮ এর নির্বাচন দেখেছেন। শতভাগ সঠিক কিন্তু কখনোই ছিল না। আমরা কিন্তু গ্যারান্টি দিয়ে বলছি আমরা এ পর্যন্ত যা করেছি আমরা সন্তুষ্ট, জনগণও সন্তুষ্ট।

খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনের উদাহরণ টেনে তিনি বলেন, এ ধরনের নির্বাচন কি আগে কখনো হয়েছে। আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে। বাস্তবতাকে আমরা কিন্তু ধামাচাপা দিতে পারব না। একই সময়ে বাস্তবতাকে মোকাবেলা করে সামনের দিকে সুন্দর একটা নির্বাচন উপহার দিতে পারব ইনশাল্লাহ ।

তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে আপনাকে যতই বোঝায় আপনি যদি আমাকে রঙিন চশমা দিয়ে দেখেন, তাহলে আমাকে কিন্তু রঙিনই দেখবেন। আপনি যদি খালি চোখে দেখেন তাহলে কিন্তু আমি যা তাই দেখবেন।

সভায় আঞ্চলিক, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Tags: