muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

৩৩ কেন্দ্রে হেলিকপ্টারে ভোটের সরঞ্জাম পাঠাতে চায় ইসি

৩৩ কেন্দ্রে হেলিকপ্টারে ভোটের সরঞ্জাম পাঠাতে চায় ইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে পার্বত্য এলাকায় হেলিকপ্টার ব্যবহার করবে নির্বাচন কমিশন (ইসি)। হেলিকপ্টারের চাহিদা চেয়ে এরই মধ্যেই রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর চিঠি দিয়েছে কমিশন।

সোমবার (৬ নভেম্বর) ইসি থেকে এই তথ্য জানা গেছে।

ইসি’র উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠি পার্বত্য জেলার নির্বাচন অফিসার বরাবর পাঠানো হয়েছিল।

পার্বত্য তিন জেলার নির্বাচন অফিসার জানায়, ভোটের মালামাল পাঠাতে পার্বত্য জেলার ৩৩ কেন্দ্রে হেলিকপ্টার প্রয়োজন। ফলে জাতীয় নির্বাচনের জন্য তিন পার্বত্য জেলার ৩৩টি কেন্দ্রে নির্বাচনী মালামাল পাঠানোর হেলিকপ্টার চেয়েছে মাঠ পর্যায়ের নির্বাচন অফিসাররা। নির্বাচন কমিশন থেকে সম্ভাব্য আগামী ৬ থেকে ৯ জানুয়ারি ভোট গ্রহণের দিন রেখে প্রস্তুতি নিচ্ছে তারা। এর মধ্যে খাগড়াছড়ি জেলায় ৩টি, বান্দরবান জেলায় ১২টি এবং রাঙ্গামাটি জেলায় ১৮টি ভোট কেন্দ্র।

এর আগে ইসি জানায়, সংসদ নির্বাচন উপলক্ষ্যে পার্বত্য অঞ্চলে কোন কোন ভোটকেন্দ্রে নির্বাচনী মালামাল প্রেরণ এবং ভোটগ্রহণ কর্মকর্তাদের আনা-নেয়ার কাজে হেলিকপ্টারের প্রয়োজন হতে পারে। উক্ত কাজ সম্পাদনের জন্য প্রয়োজনীয় হেলিকপ্টার এবং অন্যান্য বিষয়ে তথ্য প্রয়োজন।

Tags: