muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

আওয়ামী লীগের প্রার্থীদের যেসব বিষয়ে গুরুত্ব দিলেন শেখ হাসিনা

আওয়ামী লীগের প্রার্থীদের যেসব বিষয়ে গুরুত্ব দিলেন শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দেয়ার পর তা প্রক্রিয়ার মাধ্যমে মনোনয়ন বোর্ডে উপস্থাপন করা হবে। এরপর প্রার্থীর কার্যক্রম, জনপ্রিয়তা, তৃণমূলের মতামতের উপর ভিত্তি করে মনোনয়ন দেয়া হবে।

শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে দলীয় মনোনয়ন পাওয়ার যোগ্যতা সম্পর্কে জানান শেখ হাসিনা। এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য দলীয় মনোনয়ন ফরম কিনেন তিনি।

এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শেখ হাসিনা বলেন, আজ থেকে আমরা মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়া শুরু করেছি। যারা প্রার্থী হতে চান, তারা মনোনয়ন ফরম কিনবেন। যারা প্রার্থী হবে সবাই যোগ্য, কিন্তু প্রতি আসনে একজন করে প্রার্থী দিতে হবে। এজন্য তৃণমূলের মতামত নেয়া হবে। তাদের মতামতকে গুরুত্ব দেয়া হবে।

তিনি বলেন, আমাদের মনোনয়ন বোর্ড আছে। বোর্ডের সদস্যরা প্রার্থীর সব কার্যক্রম দেখে, জনপ্রিয়তা দেখে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নেবেন।

দলের সভাপতি শেখ হাসিনা কেন্দ্রীয় কার্যালয় বের হয়ে যাওয়ার পর থেকে মনোনয়ন ফরম বিক্রি সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়। টানা চারদিন অনলাইনে ও সরসরি কার্যালয় থেকে দলটির মনোনয়ন ফরম কেনা ও জমা দেয়া যাবে।

সশরীরে মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিতে পারবেন। এজন্য আট বিভাগের জন্য ১০টা বুথ তৈরি করে দেয়া হয়েছে। এরমধ্যে ঢাকা এবং চট্টগ্রাম বিভাগ বড়, এজন্য এই দুই বিভাগের জন্য দুটি বুথ। আর বাকি ছয় বিভাগের জন্য ছয়টি বুথ আছে।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে বলা হয়েছে।

Tags: