muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বিজয় এক্সপ্রেস ট্রেন চলে গেল জামালপুরবাসীর কাছে!

বিজয় এক্সপ্রেস ট্রেন চলে গেল জামালপুরবাসীর কাছে!

চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ময়মনসিংহের পরিবর্তে জামালপুর থেকে চট্টগ্রাম রুটে চলাচল করবে। ১২ নভেম্বর থেকে এ চলাচল শুরু হবে।

জামালপুর রেলওয়ে স্টেশনে অবস্থানরত রফিক, রাসেল, ইব্রাহিমসহ আরও কয়েকজন যাত্রী বলেন, জেলার অনেক ছেলেমেয়ে রয়েছে যারা চট্টগ্রামে পড়ালেখা করেন। এছাড়া কাজের সন্ধানে অনেকে চট্টগ্রামে যান। এক সময় ময়মনসিংহ গিয়ে তাদেরকে ট্রেন ধরতে কিংবা বাসে যাতায়াত করতে হতো। এতে সময় এবং টাকা দুটোই অপচয় বেশি হতো। কিন্তু এখন খুব সহজেই গন্তব্যে পৌঁছাতে পারবেন। এতে তারা অনেক খুশি।

কবি, প্রাবন্ধিক ও গণমাধ্যমকর্মী জাকারিয়া জাহাঙ্গীর বলেন, শিল্প-বাণিজ্য, কৃষি বিপণনসহ নানাবিধ ক্ষেত্রে জামালপুর দেশের অন্য যেকোনো জেলার চাইতে কোনো অংশেই কম নয়। বিজয় এক্সপ্রেস ট্রেনটি যারা শুধুমাত্র ময়মনসিংহ পর্যন্ত সীমাবদ্ধ রাখতে চায় এবং জামালপুরে আসার বিরোধিতা করছে, তারা মূলত বৃহত্তর স্বার্থের চাইতে নিজেদের সুবিধাকেই গুরুত্বপূর্ণ মনে করছেন। বিজয় এক্সপ্রেস ট্রেন জামালপুর থেকে যাতায়াত করলে সামগ্রিকভাবে ময়মনসিংহবাসীর জন্যও অনেকক্ষেত্রে লাভবান হবে মনে করি।

জামালপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম বলেন, প্রায় ১০ বছর ধরে বিজয় এক্সপ্রেস জামালপুর থেকে ছেড়ে যাওয়ার জন্য দাবি করে আসছিলাম। সেটারই প্রতিফলন ঘটেতে যাচ্ছে। কিন্তু কিছু স্বার্থান্বেষী মহল সরকারের এই মহতী উদ্যোগকে বানচালে উঠেপড়ে লেগেছে। আমি বলবো ট্রেন একটি রাষ্ট্রীয় সম্পদ। বিজয় এক্সপ্রেস জামালপুর থেকে ছেড়ে গেলে সরকার লাভের মুখ দেখবেন বলে মনে করি।

জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন বলেন, রেলওয়ে ডিজি জানিয়েছেন ১২ নভেম্বর জামালপুর স্টেশন থেকে নির্ধারিত সময়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে বিজয় এক্সপ্রেস।

তিনি আরও জানান, ট্রেন একটি রাষ্ট্রীয় সম্পদ। যেখান থেকে ছাড়লে মানুষের উপকার হবে, রাজস্ব বাড়বে সেখান থেকে ট্রেন ছেড়ে যাবে।

জামালপুর জেলা প্রশাসক মো. শফিউর রহমান বলেন, বুধবার (১ নভেম্বর) সদর আসনের স্থানীয় সংসদ সদস্য এক প্রোগ্রামে বলেছেন ১২ নভেম্বর থেকে বিজয় এক্সপ্রেস জামালপুর হতে ছেড়ে যাবে। তবে আমার কাছে এই ধরনের কোন তথ্য নেই।

Tags: