muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

রুশ নিয়ন্ত্রিত শহরে ইউক্রেনের হামলা, নিহত ২৫

রুশ নিয়ন্ত্রিত শহরে ইউক্রেনের হামলা, নিহত ২৫

পূর্ব ইউক্রেনের রুশ-নিয়ন্ত্রিত শহর দোনেৎস্কে ইউক্রেনের হামলায় কমপক্ষে ২৫ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন।

রোববার (২১ জানুয়ারি) দোনেৎস্কের একটি বাজারে এই হামলা চালানো হয়। রাশিয়ার নিযুক্ত আঞ্চলিক প্রধান ডেনিস পুশিলিন এসব তথ্য নিশ্চিত করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ডেনিস পুশিলিন টেলিগ্রামে বলেছেন, একটি বাজারে ভয়াবহ বোমা হামলায় এ পর্যন্ত ২৫ জন নিহত এবং ২০ জন আহত হওয়ার তথ্য নিশ্চিত করা হচ্ছে। রোববার সবচেয়ে ব্যস্ত সময়ে বাজারটিতে হামলা চালানো হয়।

এ ছাড়া মস্কো নিযুক্ত মেয়র আলেক্সি কুলেমজিনের উদ্ধৃতি দিয়ে রয়টার্স বলেছে, ইউক্রেনীয় বাহিনী একটি ব্যস্ত এলাকায় গোলাবর্ষণ করেছে, যেখানে দোকান এবং একটি বাজার অবস্থিত।

দুই বছরেরও বেশি সময় ধরে চলা সংঘাতের সাম্প্রতিক সপ্তাহগুলোতে উভয় পক্ষই আক্রমণ বাড়িয়েছে। রাশিয়া-ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধে উভয় পক্ষই ড্রোন ব্যবহার করে আসছে। তবে এ ধরনের আক্রমণের ক্ষেত্রে ইউক্রেন সাধারণত দায় স্বীকার করে না।

এর আগে ১ জানুয়ারি রাতে দোনেৎস্কে ইউক্রেনের হামলায় চারজন নিহত ও সাংবাদিকসহ ১৩ জন আহত হওয়ার কথা জানিয়েছিল রুশ নিয়ন্ত্রিত কর্তৃপক্ষ। এর এক সপ্তাহ পর মস্কো অর্থোডক্স ক্রিসমাস উদযাপনের আগের দিন ইউক্রেনের গোলাবর্ষণে দুজন নিহত হওয়ার খবর জানায় তারা।

Tags: