muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ট্রাফিক লাইট সচলের নির্দেশ

ট্রাফিক লাইট সচলের নির্দেশ

রাজধানীবাসী যানজটে নাকাল। তাই বিভিন্ন সড়কের ট্রাফিক লাইট সিস্টেম সচল করতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার গণভবনে জার্মানির মিউনিখ সফর নিয়ে সংবাদ সম্মেলন তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আইজিপির সঙ্গে কথা হয়েছে, ট্রাফিক লাইটগুলোকে সচল করে একটা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে বলেছি। আগে অতিরিক্ত চাপ ছিল, এখন সেই চাপ নাই। আমরা যদি ট্রাফিক লাইট পদ্ধতিতে চলে যাই, সময় কম করে যদি বারবার ছেড়ে দেই, মানুষ একটু যদি চলমান থাকে, যতক্ষণই লাগুক অনেকক্ষণ বসে আছি সেই অনুভূতিটা হবে না। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে বলে দিয়েছি।

মেট্রোরেল ও এক্সপ্রেসওয়ে হওয়ায় যানজট অনেকটা কমেছে উল্লেখ করে তিনি বলেন, এখনও কিছু কিছু এলাকায় যানজট রয়েছে। এক্সপ্রেসওয়ে এখন ফার্মগেট পর্যন্ত করা হয়েছে। আরও পাঁচটা মেট্রোরেল ঢাকাজুড়ে হবে। সেভাবে আমরা ব্যবস্থা নিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, ষড়যন্ত্র ছিল, আছে এবং থাকবে। বার বার এটা হচ্ছে। গণতান্ত্রিক ধারাটা আমরা বজায় রেখেছি। নির্বাচন বানচাল করতে চেয়েও পারেনি। এখন পেটে ভাত নেই, এই অভিযোগ নেই। ১৫ বছরের পরিবর্তন হলো- মানুষ পেঁয়াজের দাম, মাংসের দাম নিয়ে কথা বলেন।

অবৈধভাবে মজুতদারদের গণধোলাই করা ছাড়া কোনো উপায় নেই বলেও জানিয়েছেন শেখ হাসিনা।

নির্বাচন নিয়ে বিশ্বনেতাদের কোনো উদ্বেগ বা প্রশ্ন নেই জানিয়ে তিনি বলেন, বিশ্বনেতারা জানতো আমিই জিতবো। প্রশ্ন তারাই তুলছে যারা ঠেকাতে চেয়েছিল। একদেশে (পাকিস্তানে) ভোটের পর ঘণ্টার পর ঘণ্টাতেও ফলাফল ঠিক করা যায় না। সেই ভোট ভালো। আর যে দেশ সময়মত ভোট কাউন্ট থেকে শুরু করে সবকিছু করলো, তাদের ভোট ভালো না। আসলে নির্বাচন নিয়ে কোনো প্রশ্নের সম্মুখীন হইনি আমি।

সরকার প্রধান বলেন, রমজানে কোনো জিনিসের অভাব হবে না। নিত্যপণ্যের কোনো সংকট হবে না। সেই ব্যবস্থা আগে থেকেই নিয়েছি।

এসময় মিয়ানমার ইস্যুতে শেখ হাসিনা বলেন, মিয়ানমারের অবস্থা খুবই খারাপ। রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ার কোনো কাজই হচ্ছে না। বিশ্বনেতারা কথা দেয়, তবে সেই কথা রাখার বিষয়ে তাদের উদ্যোগ কম।

Tags: