muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

উষা, মোহামেডানের জয়ে সেমিতে আবাহনী-মেরিনার্সও

উষা, মোহামেডানের জয়ে সেমিতে আবাহনী-মেরিনার্সও

এক দিন বিরতির পর ক্লাব কাপ হকির গ্রুপের খেলা আবার শুরু হয়েছে। শনিবার ভিন্ন ভিন্ন ম্যাচে জয় পেয়েছে উষা ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় ‘বি’ গ্রুপের ম্যাচে ঊষা ক্রীড়া চক্র ৫-২ গোলে অ্যাজাক্সকে হারায়।

নের পরের ম্যাচে কৃত্রিম আলোতে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৫-১ গোলে পুলিশ এফসিকে হারিয়ে শুভ সূচনা করেছে। অ্যাজাক্স ও পুলিশ উভয় দল দুই ম্যাচ হারায় টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। এদিন মোহামেডান ও উষার জয়ের ফলে আবাহনী ও মেরিনার্সেরও সেমিফাইনাল নিশ্চিত হয়েছে।

ঘরোয়া হকির চার পরাশক্তি এক ম্যাচ হাতে রেখেই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে। মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে আবাহনী-উষার এবং মোহামেডান মেরিনার্সের মুখোমুখি হবে। দুই ম্যাচই গ্রুপ সেরা নির্ধারণ হওয়ার ঐ ম্যাচের পরই সেমিফাইনালের লাইন আপ নির্ধারণ হবে।

দিনের প্রথম ম্যাচে পঞ্চম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ঊষাকে এগিয়ে দেন নিলয়। ১২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে অ্যাজাক্সকে সমতায় ফেরান অধিনায়ক রাকিবুল। মধ্য বিরতি পর্যন্ত ম্যাচে সমতা ছিল। তৃতীয় কোয়ার্টারে ৬ মিনিটের ব্যবধানে তিন গোল করে ঊষা। নিলয়ের নিজের দ্বিতীয় গোলের পর জোড়া লক্ষ্যভেদ আরশাদের। ৪৭ মিনিটে অ্যাজাক্সের তানজিম গোল করে ব্যবধান ২-৪ করেন। তৈয়বের গোলে ঊষা ৫-২ ব্যবধানের জয় পায়।

সন্ধ্যায় পুলিশ ক্লাবকে বড় ব্যবধানে হারানোর ম্যাচে মোহামেডানের পক্ষে ডিফেন্ডার আমিরুল ইসলাম জোড়া গোল করেন। এছাড়া দ্বীন ইসলাম ইমন, শফিউল আলম শিশির ও আশরাফুল আলম একটি করে গোল করেন। পুলিশের হয়ে আহসান হাবিব এক গোল শোধ দেন।

Tags: