muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ডাকঘরকে সার্ভিস ডেলিভারিতে রূপান্তরের নির্দেশ

ডাকঘরকে সার্ভিস ডেলিভারিতে রূপান্তরের নির্দেশ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ডাকঘরকে মেইল ডেলিভারি থেকে সার্ভিস ডেলিভারিতে এবং টেলিযোগাযোগ প্রতিষ্ঠানগুলোকে অধিকতর জনবান্ধব এবং স্মার্ট প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে ‘রেগুলেটর থেকে ফেসিলিটেটরে’ রূপান্তরে কার্যকর উদ্যোগ গ্রহণের নির্দেশে দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোগ সেবা জনবান্ধব ও স্মার্ট বাংলাদেশের জন্য উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে শতাব্দির প্রাচীন পোস্ট অফিস এ্যাক্ট ১৮৯৮ এবং টেলিকম এ্যাক্ট ২০১০ সংশোধন বিষয়ক এক পর্যালোচনা সভায় সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

এসময় দ্য পোস্ট অফিস এ্যাক্ট ১৮৯৮ এর অধীন প্রতিষ্ঠিত ডাক অধিদফতরের ওপর জনগণের আস্থা সুসংহত এবং স্মার্ট বাংলাদেশের উপযোগী সেবা নিশ্চিত করার প্রয়োজনে গ্রাহকবান্ধব ও স্মার্ট প্রযুক্তিবান্ধব সময়োপযোগী আইন প্রণয়ণের প্রয়োনীয়তা অপরিহার্য বলে উল্লেখ করেন জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী কুরিয়ার সার্ভিসকে স্মার্ট বাংলাদেশের উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ মেইলিং অপারেটর ও কুরিয়ার সার্ভিস এর উন্নয়ন ও দক্ষ ব্যবস্থাপনা এবং সংশ্লিষ্ট আনুষাঙ্গিক বিষয়াদি সম্পর্কে বিধান প্রণয়ের প্রয়োজনীয়তার ওপরও গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব এ, কে, এম, আমিরুল ইসলাম, মোহাম্মদ গোলাম সরওয়ার ই কায়নাত প্রমুখ।

Tags: