muktijoddhar kantho logo l o a d i n g

তথ্য প্রযুক্তি

একাধিক চ্যাট পিন করা যাবে হোয়াটসঅ্যাপে

একাধিক চ্যাট পিন করা যাবে হোয়াটসঅ্যাপে

দিনে কয়েকশ মেসেজ আদান প্রদান করা হয় হোয়াটসঅ্যাপে। একেবারেই বাড়িয়ে বলছি না। একটু খেয়াল করলেই দেখবেন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে পাড়ার বন্ধুরা অফিসের কলিগ বসেদের অসংখ্য গ্রুপ আছে আপনার হোয়াটসঅ্যাপে। এত গ্রুপ বা চ্যাটের মধ্যে মাঝে মাঝে জরুরি মেসেজের উত্তর দিতেই দেরি হতে যায়। আর সে যদি হয় অফিসের বস কিংবা ঘরের দুদিকেই ঝামেলা।

সেই সমস্যা সমাধান করতে হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছিল নতুন ফিচার। ফিচারটির মাধ্যমে হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ইউজার গুরুত্বপূর্ণ মেসেজ পিন করে রাখতে পারেন। বর্তমানে হোয়াটসঅ্যাপে একসঙ্গে তিনটি চ্যাট পিন মেসেজ পিন করার সুবিধা পান ব্যবহারকারীরা। তবে এবার এই ফিচারেই সামান্য আপডেট যুক্ত হচ্ছে।

শিগগির এই পরিমাণ বাড়তে চলেছে। অর্থাৎ তিনের থেকে বেশি সংখ্যক চ্যাট পিনড বা পিন মেসেজ করে রাখার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। আপাতত এই ফিচার নিয়ে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনে পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে বলে খবর।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা ফর অ্যান্ড্রয়েড, ২.২৪.৬.১৫- এই ভার্সনে নতুন আপডেটে এই নয়া ফিচার যুক্ত হবে। এখন হোয়াটসঅ্যাপে তিনটি চ্যাট পিন করে রাখা যায়। ইউজার যখন চতুর্থ চ্যাটটি পিন করতে যাবেন, তখন সবচেয়ে পুরোনো পিন চ্যাটটি ডিলিট করে দেয় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে তিনটির বেশি হোয়াটসঅ্যাপ চ্যাট পিন করার ফিচার চালু হয়ে গেলে আর এই অসুবিধা হবে না।

প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড ভার্সনে এই ফিচার চালু হবে। তবে আগামী দিনে আইওএস ও ওয়েব ভার্সনেও এই ফিচার চালু হবে, এমনটাই ধারণা করছেন বিশ্লেষকরা।

Tags: