muktijoddhar kantho logo l o a d i n g

বিনোদন

আইজি হলেন ‘টুয়েলভথ ফেল’ খ্যাত আইপিএস মনোজ শর্মা

আইজি হলেন ‘টুয়েলভথ ফেল’ খ্যাত আইপিএস মনোজ শর্মা

‘টুয়েলভথ ফেল’ হিসেবে খ্যাত ইন্ডিয়ান পুলিশ সার্ভিসের (আইপিএস) কর্মকর্তা মনোজ কুমার শর্মা পদোন্নতি পেয়েছেন। মনোজ মহারাষ্ট্র পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) ছিলেন। তাকে পদোন্নতি দিয়ে মহাপরিদর্শক (আইজি) করা হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার

২০০৩, ২০০৪ ও ২০০৫ সালের ব্যাচের আইপিএস কর্মকর্তাদের পদোন্নতির অনুমোদন ১৫ মার্চ দেয় কেন্দ্রীয় সরকার। কেন্দ্র অনুমোদিত পদোন্নতি পাওয়া পুলিশ কর্মকর্তাদের তালিকায় আছেন মনোজ।

মনোজ তার পদোন্নতির এই খবর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এ জানিয়েছেন। তিনি বলেন, সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন। সেখান থেকে আজ তিনি আইজি হলেন।

আইপিএস কর্মকর্তা মনোজের জীবনের গল্প নিয়ে ২০১৯ সালে ‘টুয়েলভথ ফেল’ নামের একটি উপন্যাস লেখেন ভারতীয় ঔপন্যাসিক অনুরাগ পাঠক। এই উপন্যাস অবলম্বনে একই নামে সিনেমা বানান বিধু বিনোদ চোপড়া।

সিনেমাটি গত বছরের ২৭ অক্টোবর ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ২৯ ডিসেম্বর মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে। অনুপ্রেরণামূলক সিনেমাটি দারুণভাবে সাড়া ফেলে। এতে মনোজ চরিত্রে অভিনয় করেছেন বিক্রান্ত ম্যাসি এবং শ্রদ্ধা চরিত্রে অভিনয় করেছেন তরুণ অভিনেত্রী মেধা শংকর।

Tags: