muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

তিনানীপাড়া ইসলামী ছাত্র সংঘের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

তিনানীপাড়া ইসলামী ছাত্র সংঘের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

শেরপুরের জেলার শ্রীবরদী উপজেলাধীন ঝগড়ার চর তিনানীপাড়া ইসলামি ছাত্র সংঘ এর উদ্দ্যোগে রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। রমজান মাসে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র দরিদ্র মানুষের ক্রয়ের ক্ষমতার বাহিরে যাওয়ায় তাদের নাভিশ্বাস হয়ে উঠেছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ ও তাদের পরিবার।

এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছে তিনানীপাড়া ইসলামি ছাত্র সংঘ নামের সামাজিক সংগঠন।

উক্ত সামাজিক সংগঠনের মাধ্যমে নিম্ন আয়ের ৮০ টি পরিবারে মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। গ্রামের নিন্ম আয়ের মানুষের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। তিনানীপাড়া ইসলামি ছাত্র সংঘ বিগতদিনেও বিভিন্ন সময় সামাজিক কাজ করে এলাকা নানা কাজে ভূমিকা পালন করে আসতেছে। পৃথিবীতে জলবায়ুর পরিবর্তনে আমরা নানা ধরনের ক্ষতি হচ্ছে- এমতাবস্থায় জলবায়ু পরিবর্তন রোধে গ্রামে সচেতনতা বৃদ্ধি ও গ্রামে মানুষের হাতে ৬০০ গাছ বিতরণ করা হয়েছে। সেই সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছ লাগানো হয়েছে। করোনা কালীন জীবানুনাশক ছিটানো ও বিভিন্ন ঈদের দু:স্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।

তিনানীপাড়া ইসলামি ছাত্র সংঘে সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান জানান, আমরা আমাদের সংগঠন এর মাধ্যমে বিগত দিনের ন্যায় আগামীতে আরো বড় বড় কাজের উদ্দ্যোগ্য গ্রহণ করে সামাজিক ভূমিকা পালন করব।রমজান মাসে দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে নিম্ন আয়ের মানুষগুলো কঠিন সময় পার করিতেছে।এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়ানোর জন্য আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।

ইফতার সামগ্রী বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন তিনানীপাড়া ইসলামি ছাত্র সংঘের সভাপতি ক্বারী নোমান বিন আব্বাস, কোষাধ্যক্ষ মাসুদ রানা, সহ সা:সম্পাদক ছানোয়ার হোসেন, সদস্য-আতিকুর রহমান, আমিনুল, কবির, সুমন, নাছির সহ প্রমুখ।

ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমে বিশেষভাবে অবদান রেখেছে- রায়হান উজ্জ্বল,হারুন,সাদ্দাম,আলফাজ,আমিনুল,খলিল ও মামুন।

উক্ত ইফতার সামগ্রী বিতরণে সামগ্রিকভাবে পরামর্শ ও সহযোগিতা করেছেন তিনানীপাড়া ইসলামি ছাত্র সংঘের উপদেষ্টা মন্ডলির সদস্য- এম এ হামিদ, আলমগীর হোসেন, জাহিদ, আমিনুল ইসলাম, দেলুয়ার হোসেন।

ইফতার সামগ্রী বিতরণের শেষে সভাপতি ক্বারী নোমান বিন আব্বাস এর দোয়ার মাধ্যমে কার্যক্রম টি সমাপ্তি ঘটে।

Tags: