muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

আদম তমিজির জামিন, মুক্তিতে বাধা নেই

আদম তমিজির জামিন, মুক্তিতে বাধা নেই

সাইবার নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার আলোচিত ব্যবসায়ী আদম তমিজি হককে জামিন দিয়েছেন হাইকোর্ট। এর ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বৃহস্পতিবার বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ তার জামিনের লিখিত আদেশ দেন।

আদালতে তমিজি হকের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার সাকির উদ্দিন আহমেদ বাপ্পী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম।

এর আগে গত ৪ জানুয়ারি সাইবার নিরাপত্তা আইনে রাজধানীর দক্ষিণখান থানার মামলায় গ্রেফতার আদম তমিজি হককে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের পরিদর্শক মো. রেজাউল করিম আদালতের নির্দেশ অনুযায়ী তাকে হাজির করেন।

জানা যায়, আদম তমিজি হক সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত কথা লিখেছিলেন। এ অভিযোগে তার বিরুদ্ধে রাজধানীর দক্ষিণখান থানায় সাইবার নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়।

গত ১০ ডিসেম্বর রাতে রাজধানীর গুলশানে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার আচরণ ও কথা অসংলগ্ন মনে হওয়ায় মাদক নিরাময় কেন্দ্রে পাঠানো হয়। আদালতে জানানো হয়, আদম তমিজি হকের এলোমেলো কথাবার্তায় ডিবির মনে হয়েছে, তার চিকিত্সা প্রয়োজন।

পরবর্তী সময়ে আদালতের নির্দেশে জাতীয় মানসিক হাসপাতালে চিকিত্সার জন্য পাঠানো হয় তমিজি হককে। মানসিক হাসপাতালে ৯ জন বিশেষজ্ঞ চিকিত্সককে নিয়ে একটি বোর্ডও গঠন করা হয়।

Tags: