muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

বাংলাদেশকে রাষ্ট্র বলে মনে হয় না : মির্জা ফখরুল

বাংলাদেশকে রাষ্ট্র বলে মনে হয় না : মির্জা ফখরুল

বাংলাদেশকে রাষ্ট্র মনে হয় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এটাকে একটা স্বাধীন রাষ্ট্র মনে হয় না। পুরোপুরিভাবে একটি আধিপত্যবাদ সরকার আমাদের উপর চেপে বসেছে।

শুক্রবার (৫ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশ এ ইফতার মাহফিলের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আজকে একটা ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হয়েছি আমরা। শুধু বিরোধী দল নয়, পেশাজীবী নয়, পুরো জাতি একটা ভয়াবহ পরিস্থিতি সম্মুখীন হয়েছে। ১৮ থেকে ২০ বছর ধরে আমরা গণতন্ত্রকে হারিয়ে ফেলেছি। সেই সঙ্গে রাষ্ট্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে সরকার।

বর্তমান সরকার গণমাধ্যমের উপর প্রথম আঘাত করেছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, অনেক টেলিভিশন-পত্রিকা বন্ধ করে দিয়েছে তারা। যারা লিখতে চান, মত প্রকাশ করতে চান, তাদের দমনে ডিজিটাল সিকিউরিটি আইন করেছে। তাদেরকে তুলে নিয়ে নির্যাতন করেও মারা হয়। এই সরকারের হাত থেকে গণমাধ্যমও রেহাই পায়নি। ফ্যাসিবাদ শক্তি যখন আক্রমণ করে তখন কেউ রেহাই পায় না।

মির্জা ফখরুল বলেন, অনেকে ভাবছেন বিএনপির আন্দোলন নস্যাৎ হয়ে গেছে। কিন্তু কখনোই না। প্রতিটি আন্দোলনের পরে আরও শক্তিশালী হয়েছে, হবে। আমরা বিশ্বাস করি, আন্দোলন, আন্দোলন, আন্দোলন। এই আন্দোলনের মাধ্যমেই ফ্যাসিবাদী সরকারের পরাজয় হবে।

সরকার ব্যাংকসহ সবকিছু ধ্বংস করে দিয়েছে দাবি করে সাবেক এই মন্ত্রী বলেন, বিচার ব্যবস্থা, নির্বাচনী ব্যবস্থা সবকিছু তারা ধ্বংস করে দিয়েছে। আমাদের দায়িত্ব হচ্ছে এখন সবাইকে ঐক্যবদ্ধ করা। একটি জাতীয় ঐক্য সুদৃঢ়ভাবে গড়ে তুলতে হবে।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, কবি আব্দুল হাই শিকদার, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএফইউজের মহাসচিব কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম প্রমুখ।

Tags: