muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আদমদীঘিতে অস্ত্রসহ রাজু বাহিনীর রাজু পালোয়ান গ্রেফতার

আদমদীঘিতে অস্ত্রসহ রাজু বাহিনীর রাজু পালোয়ান গ্রেফতার

মোঃ এরশাদ আলী, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি, বগুড়ার আদমদীঘিতে দেশীয় অস্ত্রসহ ১২ মামলার চিহ্নিত আসামী ও রাজু বাহিনীর রাজু পালোয়ানকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত রাজু পালোয়ান উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির মোস্তাকিন পালোয়ানের ছেলে।

উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ এলাকায় রাজু পালোয়ান ৮/১০ জনের একদল যুবককে নিয়ে গড়ে তোলে রাজু বাহিনী। দীঘদিন এই বাহিনী এলাকায় ত্রাস সৃষ্টি, রাস্তায় ছিনতাই, অপহরণ, মুক্তিপণ আদায়, মারধর ও মাদক ব্যবসাসহ নানা অপরাধ করে আসছিল। পরবর্তীতে এই বাহিনী ছড়িয়ে পড়ে সান্তাহার পৌর শহরসহ পাশের জেলা নওগাঁতে। শুরু করে তাদের আরও সন্ত্রাসী কর্মকান্ড। নওগাঁতে এক যুবককে হত্যা করে পাশাপাশি শুরু করে ডাকাতি। আদমদীঘি থানাসহ নওগাঁ থানায় মামলা হয় ১২টি। চিহ্নিত সন্ত্রীতে পরিণিত হয এই বাহিনী।

গত ৩ এপ্রিল রাতে ঈদকে সামনে রেখে ডাকাতির প্রস্তুতির সময় সান্তাহারে এই বাহিনীর সাত সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এসময় পালিয়ে যায় রাজু পালোয়ান। ডাকাতি প্রস্তুতি মামলার পলাতক আসামী করা হয় রাজুকে। রবিবার (২১ এপ্রিল) রাতে গোপণ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজু পালোয়ানকে গ্রেফতার করে আদমদীঘি থানা পুলিশ। এসময় তার কাছে থেকে ধারালো ২টি ছুরি উদ্ধার করা হয়েছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী জানান, রাজু পালোয়ান একজন চিহ্নিত সন্ত্রাসী তার বিরুদ্ধে আদমদীঘি থানা সহ বিভিন্ন থানায় মোট ১২ টি মামলা রয়েছে। কিছু দিন আগে ডাকাতি প্রস্তুতি কালে তিনি ঘটনার সঙ্গে জড়িত ছিলেন। পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা যায়নি। রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। সোমবার দুপুরে আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে পাঠানো হয়েছে। সোমবার (২২ এপ্রিল) দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

Tags: