muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

যেখানে সেখানে হাট বসালে পশু জব্দ করা হবে : ডিএমপি কমিশনার

যেখানে সেখানে হাট বসালে পশু জব্দ করা হবে : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেন, কোনো অবস্থায় রাস্তার ওপর গরু নামানো বা হাট বসানো যাবে না, আর তা না মানলেই ব্যবস্থা। যেখানে সেখানে হাট বসালে কোরবানির পশু জব্দ করাসহ সংশ্লিষ্টদের আটক করা হবে।

শুক্রবার (৭ জুন) বেলা ১১টার আসন্ন ঈদুল আযহায় কোরবানির পশুর হাটে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা বিষয় নিয়ে আয়োজিত ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশনের মোট ১৯টি কোরবানির পশুর হাট বসবে যার মধ্যে ১৭টি অস্থায়ী। এক হাটের গরু কেউ অন্য হাটে নিয়ে যাওয়ার চেষ্টা করলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ সময় পশুবাহী ট্রাকে নির্দিষ্ট গন্তব্যস্থলে ব্যানার লাগানোর অনুরোধ জানান তিনি।

এছাড়াও টাকা লেনদেন সহজ ও নিরাপদ করতে প্রত্যেক হাটে অস্থায়ী কন্ট্রোল রুম করা হয়েছে। নদী পথে গরুর নিরাপত্তায় নৌ পুলিশ থাকবে। সব স্টেক হোল্ডারদের সঙ্গে সমন্বয় সভা হয়েছে। তারা সবাই হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে যোগাযোগ করবে। যেকোনো প্রয়োজনে এই গ্রুপে তথ্য দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো আমরা।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, এমপি আনার হত্যার ঘটনায় জড়িত নেপালে গ্রেপ্তার আাসমী সিয়াম কলকাতার সিআইডির হেফাজতে। তাকে সেখানে জিজ্ঞাসাবাদ চলছে।

Tags: