muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

পরীমণির সঙ্গে অনৈতিক সম্পর্ক, চাকরি হারাচ্ছেন সাকলা‌য়েন‌

পরীমণির সঙ্গে অনৈতিক সম্পর্ক, চাকরি হারাচ্ছেন সাকলা‌য়েন‌

প‌রীম‌ণি কা‌ণ্ডে চাকরি হারাতে যাচ্ছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগের অতিরিক্ত উপকমিশনারের (এডিসি) দায়িত্বে থাকা গোলাম সাকলা‌য়েন। তাঁর বিরু‌দ্ধে অভিযোগ প্রমা‌ণিত হওয়ায় বাধ‌্যতামূলক অবসর দি‌তে পিএস‌সির কা‌ছে সুপা‌রিশ ক‌রে‌ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গত ১৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শৃঙ্খলা-২ শাখা থেকে উপসচিব রোকেয়া পারভিন জুঁই স্বাক্ষরিত এক প্রতিবেদনে সাকলায়েনকে বাধ্যতামূলক অবসর প্রদান করার জন্য আবেদন করা হয়।

শৃঙ্খলা শাখার প্রতিবেদনে উল্লেখ করা হয়, সাকলায়েন ধারাবাহিকভাবে পরীমণির বাসায় নিয়মিত রাত্রিযাপন করতে শুরু করেন। বিভিন্ন সময়ে (দিনে ও রাতে) নায়িকা পরীমণির বাসায় সাকলায়েন অবস্থান করেছেন বলে মোবাইলের ফরেনসিক রিপোর্ট দেখে প্রমাণ পাওয়া যায়।

এতে বলা হয়, এ দুজনের যোগাযোগ সাধারণ কিংবা পেশাগত কারণে নয় বরং অনৈতিক প্রেমের সম্পর্ক। এ ছাড়া পরীমণি ও সাকলায়েনের যোগাযোগ এবং তাঁদের এই সম্পর্কের ব্যাপারে আরও উল্লেখ রয়েছে প্রতিবেদনে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিও ও মেসেজও আমলে নেওয়া হয়েছে বলে জানানো হয়।

এরপর প্রতিবেদনে বলা হয়, বিধি অনুযায়ী ‌অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ‘গুরুদণ্ড’ হিসেবে সাকলায়েনকে চাকরি থেকে ‌‌‘বাধ্যতামূলক অবসর প্রদান’ দণ্ডের বিষয়ে পরামর্শ প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

পরীকাণ্ডে আলোচনা শুরুর পর প্রথমে সাকলায়েনকে ডিবি থেকে সরিয়ে মিরপুরের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) সংযুক্ত করা হয়েছিল। পরে সেখান থেকে তাঁকে ঝিনাইদহ ইনসার্ভিস ট্রেনিং সেন্টারে বদলি করা হয়।

Tags: