muktijoddhar kantho logo l o a d i n g

তথ্য প্রযুক্তি

মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে বিটিআরসির নতুন নির্দেশনা

মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে বিটিআরসির নতুন নির্দেশনা

টেলিকম অপারেটরদের একদিন ও তিন দিনের ইন্টারনেট প্যাকেজ চালু করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)। আজ সোমবার (২৯ জুলাই) সকালে বিটিআরসি প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ এ তথ্য জানান।

গত বছরের ১৫ অক্টোবর থেকে মোবাইল গ্রাহকদের জন্য তিন ও ১৫ দিনের ডাটা প্যাকেজ বন্ধ করে দেয় বিটিআরসি। নতুন নিয়মে ৭, ৩০ ও আনলিমিটেড এই তিন মেয়াদে ডাটা অফারের নির্দেশনা দেয়া হয়। যদিও ওই সময় বিটিআরসির জরিপে উঠে আসে প্রায় ৭০ শতাংশ অর্থাৎ ৭ কোটি গ্রাহকের পছন্দ ৩ দিন মেয়াদি প্যাকেজ।

নতুন ওই সিদ্ধান্ত নিয়ে ক্ষুদ্ধ হন গ্রাহকরা। আপত্তি তোলে মোবাইল অপারেটররা। চাপের মুখে সম্প্রতি গ্রাহকের পছন্দ অনুযায়ী ডাটা প্যাকেজ চালুর কথা জানান টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (২৮ জুলাই) বিটিআরসিতে ফোরজি চালু নিয়ে আয়োজিত বৈঠকে মোবাইল অপারেটরদের ১ ও ৩ দিন মেয়াদি ডাটা প্যাকেজ চালুর নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

এ নিয়ে বিটিআরসির চেয়ারম্যান জানান, নির্দেশনা মেনে মধ্যরাত থেকেই প্রিপেইড ও পোস্টপেইড মিলে ১ ও ৩ দিন মেয়াদি ৬টি ডাটা প্যাকেজ অফার করছে বাংলালিংক। ৩১ থেকে ৫৪ টাকায় এসব প্যাকেজ কিনতে পারবেন গ্রাহকরা। প্যাকেজ চূড়ান্ত করে অনুমোদনের জন্য বিটিআরসির কাছে আবেদন করেছে রবি। আজ সোমবারের মধ্যে ১ দিন মেয়াদি ডাটা প্যাকেজ চালু করতে পারে গ্রামীণফোনও।

নতুন নির্দেশনার পর সাড়ে ১২ কোটি মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীকে ১, ৩, ৭, ৩০ ও আনলিমিটেড এই পাঁচ মেয়াদে ৪০টি ডাটা প্যাকেজ অফার করবে মোবাইল অপারেটররা।

Tags: