muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগে বাংলাদেশের ৪ ফুটবলার

এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগে বাংলাদেশের ৪ ফুটবলার

এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগের প্রথম আসরে নেই বাংলাদেশের কোনো ক্লাব। তবে আগস্টে শুরু হওয়া এই প্রতিযোগিতায় থাকছে বাংলাদেশের উপস্থিতি।

দক্ষিণ এশিয়ার দেশ ভুটানের ক্লাব রয়েল থিম্পু কলেজ এফসি খেলছে এশিয়ার মর্যাদার এই লিগে। ভুটানের এই ক্লাবের হয়ে খেলবেন বাংলাদেশের চার নারী ফুটবলার সাবিনা খাতুন, মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও ঋতুপর্না চাকমা।

বাফুফে এই চার ফুটবলারকে ভুটানের ক্লাবের হয়ে খেলার অনুমতি দিয়েছে। বাফুফের নারী উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ বৃহস্পতিবার নিশ্চিত করেছেন এই চারজন ভুটানের ক্লাবে খেলতে যাচ্ছেন।

ভুটানের এই ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগের প্রথম পর্বে খেলবে ‘ডি’ গ্রুপে। প্রতিপক্ষ ইরানের বাম খাতুন ফুটবল ক্লাব ও হংকংয়ের কিচে স্পোর্টস ক্লাব। গ্রুপ পর্বের ৩ ম্যাচ ২৫, ২৮ ও ৩১ আগস্ট।

মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘ভুটানের ক্লাবটি আমাদের চিঠি দিয়ে ওই চার ফুটবলারকে চেয়েছে। সাফ চ্যাম্পিয়নশিপ সামনে থাকায় আমাদের প্রাথমিক চিন্তাভাবনা ছিল অনুমতি দেবো না। পরে দেখলাম ক্লাবটি এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগ খেলবে। তাই অনুমতি দেওয়া হয়েছে।’

‘১০ থেকে ৩১ আগস্ট এই ৩ সপ্তাহের জন্য ওদের চুক্তি। ওখানে অনেক শক্তিশালী দলের বিপক্ষে খেলবে যেটা সাফের জন্য কাজে লাগবে। ভুটানের ক্লাবে খেলা শেষ করে দেশে ফিরে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবে। বাংলাদেশের নারী ফুটবলের জন্য বড় ব্যাপার।’

অক্টোবরের সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে নারী দলকে আরো দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। সম্ভাব্য প্রতিপক্ষ নেপাল। বাফুফে নেপালকে তাদের মাঠে ম্যাচ দুটি আয়োজনের প্রস্তাব দেবে। কারণ, সাফের ভেন্যুতে দুটি ম্যাচ খেলতে পারলে ভালো হবে। আর নেপাল যদি আয়োজন না করে বাংলাদেশে আসতে চায়, তাতেও সম্মতি থাকবে বলেও জানিয়েছেন মাহফুজা আক্তার কিরণ।

Tags: