muktijoddhar kantho logo l o a d i n g

তথ্য প্রযুক্তি

মোবাইল নেটওয়ার্কে চালু হয়েছে ফোর-জি পরিষেবা

মোবাইল নেটওয়ার্কে চালু হয়েছে ফোর-জি পরিষেবা

২৪ ঘণ্টারও বেশি সময় পর দেশের মোবাইল অপারেটর কোম্পানিগুলোর সিমের নেটওয়ার্কে চালু হয়েছে ফোর-জি পরিষেবা।

সোমবার (৫ আগস্ট) বিকেল সাড়ে তিনটায় দেশের একটি মোবাইল অপারেটর কোম্পানির শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে তিনি জানান, বিকেল তিনটা থেকেই নেটওয়ার্ক ফিরেছে। সারা দেশেই এখন নিরবচ্ছিন্ন থ্রি-জি ও ফোর-জি পরিষেবা চালু রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে এরই মধ্যে অপারেটর কোম্পানির ভেরিফাইড ফেসবুক পেজেও পোস্ট দেওয়া হয়েছে। বাংলালিংকের পক্ষ থেকে বলা হয়েছে ‘প্রিয় গ্রাহক, বাংলালিংক ফোর-জি ইন্টারনেট সেবা পুনরায় দেশজুড়ে চালু হয়েছে।’

এর আগে, গতকাল রোববার (৪ আগস্ট) বিকেলে কর্তৃপক্ষ মোবাইল ইন্টারনেট বন্ধ করে রেখেছে। যার জন্য গ্রাহকদের সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। বিষয়টি নিয়ে আমরা দুঃখিত। এমন ক্ষুদে বার্তা গ্রাহকদের পাঠিয়েছে দেশের মোবাইল অপারেটর কোম্পানি।

গ্রামীণফোন কর্তৃপক্ষের পাঠানো ক্ষুদে বার্তায় গ্রাহকদের জানানো হয়েছিলো, ‘কর্তৃপক্ষ মোবাইল ইন্টারনেট বন্ধ রেখেছে। এই পরিস্থিতিতে ইন্টারনেট সেবা দিতে না পারায় আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

মূলত, শিক্ষার্থীদের অসহযোগ আন্দোলনের প্রথম দিনে বিক্ষোভ ও সহিংসতা ছড়িয়ে পড়ায় দুপুরের পর থেকে সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধের নির্দেশ দেয় সদ্য পদত্যাগ করা সরকার। এর ফলে কোথাও কোথাও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইউটিউব কোনো কিছুই ব্যবহার করা যায়নি।

এর আগে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা শুরু হলে গত ১৭ জুলাই রাত থেকে ৩১ জুলাই দুপুর পর্যন্ত মেটার প্ল্যাটফর্ম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম বন্ধ ছিল। ৩১ জুলাই বেলা দুইটার পর থেকে তা চালু হয়।

Tags: