muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

গণহত্যার সুষ্ঠু তদন্তের জন্য জাতিসংঘে চিঠি দিবে বিএনপি

গণহত্যার সুষ্ঠু তদন্তের জন্য জাতিসংঘে চিঠি দিবে বিএনপি

কোটা বৈষম্য আন্দোলনে সরকার গণহত্যা চালিয়েছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণহত্যার বিষয়ে নিরপেক্ষ তদন্তের জন্য জাতিসংঘের কাছে চিঠি পাঠাবো।

তিনি বলেন, আন্দোলনে সরকার নৃশংসভাবে হত্যাকাণ্ড করেছে। সে ব্যাপারে আমরা সব সময় কথা বলে এসেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি গণহত্যার বিষয়ে জাতিসংঘের কাছে নিরপেক্ষ তদন্তের জন্য চিঠি পাঠাবো। অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছেও এ বিষয়ে চিঠি দেবো। পাশাপাশি আন্দোলনে সমর্থন দেয়ার জন্য আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের বন্দি করা হয়েছে। তাদের মুক্তির জন্য উদ্যোগ নিতে এ সরকারকে চিঠি দিব।

শনিবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, দেশে ও দেশের বাইরে কিছু গণমাধ্যম বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বিভ্রান্তিকর খবর প্রচার করছে। সংখ্যালঘু সম্প্রদায়ের উপর আক্রমণ, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে বলে জানাচ্ছে। যা আমরা মনে করি একেবারেই সঠিক নয়। কিছু কিছু জায়গা কিছু কিছু সমস্যা তৈরি হয়েছে, যা সাম্প্রদায়িক নয়। রাজনৈতিক ঘটনা ঘটেছে। এসবের জন্য বিএনপিকে জড়িয়ে অপপ্রচার চালানোর চেষ্টা হচ্ছে। এর আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরনের কোন কর্মকাণ্ডের সঙ্গে বিএনপি জড়িত নয়। পাশাপাশি দেশের সুষ্ঠু স্বাভাবিক কোন রাজনৈতিক দল বা ব্যক্তি জড়িত নয়। এটা সম্পূর্ণভাবে একটা চক্রান্ত চলছে। নতুন করে যে স্বাধীনতা অর্জিত হয়েছে তা ধ্বংস করার চক্রান্ত।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান প্রমুখ।

Tags: