muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আগামী মাসেই আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামবেন মেসি!

ক্রীড়া ডেস্ক :

লিওনেল মেসির আন্তর্জাতিক ফুটবল ছাড়ার ঘটনা মোড় নিচ্ছে অন্য দিকে। আর্জেন্টিনার একটি সংবাদ মাধ্যম দাবি করেছে, সেপ্টেম্বরের এক তারিখে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচেই আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামবেন মেসি!

 

ঘটনার এই নতুন মোড় সৃষ্টি হয়েছে এদগার্দো বাউজার জাতীয় দলের কোচ হয়ে আসার পর। দায়িত্ব নেয়ার প্রথমেই নাকি মেসিকে জাতীয় দলে ফেরানোর ব্যাপারো উদ্যোগ নিয়েছেন তিনি। শিগগিরই উড়ে যেতে চাইছেন বার্সেলোনায়। সেখানে গিয়ে মেসির সঙ্গে কথা বলার ইচ্ছে প্রকাশ করেছেন তিনি।

আশার খবর হলো, মেসিও নাকি বাউজার সঙ্গে জাতীয় দলে ফেরা নিয়ে কথা বলতে মুখিয়ে আছেন! আর্জেন্টিনার সংবাদ মাধ্যমটির দাবি অন্তত এমনই। তাই যদি হয়, তবে তো মেসির জাতীয় দলে ফেরা এখন কেবলই সময়ের ব্যাপার।

এক সপ্তাহ আগে আর্জেন্টিনা ফুটবল সংস্থার একটি প্রতিনিধি দল রোজারিওতে মেসির বাড়িতে গিয়েছিলেন তাকে দলে ফেরানোর প্রস্তাব নিয়ে। কিন্তু মেসির পরিবার স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে, মেসির আর জাতীয় দলে ফেরার ইচ্ছে নেই।

ফলে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা মেসি ভক্তরা এক রকম আশা ছেড়েই দিয়েছিলেন। কিন্তু সেই ছেড়ে দেয়া আশাটাকে বোধহয় আবার বুকে জড়িয়ে নেয়ার সুযোগ পাচ্ছেন তারা। পরিস্থিতি ইঙ্গিত দিচ্ছে সে রকম কিছু্রই।

কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারার পরই মূলত আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেয়ার ঘোষণা দেন মেসি। হতাশায় তিনি বলে দেন যে, জাতীয় দলের সাফল্য তার জন্য নয়। অবশ্য মেসির এমন হতাশ হওয়ার পিছনে কারণও আছে।

টানা চারটি বড় আসরের ফাইনালে ট্রফি জিততে পারেনি আর্জেন্টিনা। মেসিও ছিলেন আশ্চর্যরকম ব্যর্থ। করতে পারেননি একটি গোলও। উল্টো এবারের কোপা আমেরিকায় মিস করেছেন টাইব্রেকার শট। সব মিলিয়ে হতাশার অন্ধকারে তলিয়ে গিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে বসেন তিনি। কিন্তু সেই বিদায়টা বোধহয় শেষ বিদায় হচ্ছে না!

 

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৫০৮২০১৬ইং/নোমান

Tags: