muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আইসিসির নতুন চেয়ারম্যান হলেন জয়শাহ

আইসিসির নতুন চেয়ারম্যান হলেন জয়শাহ

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন চেয়ারম্যান হলেন জয় শাহ। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে ভারতের জয়শাহ।

মঙ্গলবার (২৭ আগস্ট) মনোনয়ন জমা দেয়ার শেষ দিনে জয়শাহ ছাড়া আর কেউ মনোনয়ন জমা না দেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। ইতোমধ্যে ভারতের আইসিসি জয়শাহের নাম ঘোষণা করেছে। বিশ্বক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হলেন শাহ। মাত্র ৩৫ বছর বয়সে এই দায়িত্ব পেয়েছেন তিনি।

এর আগে ভারত থেকে ৪ জন আইসিসির চেয়ারম্যান দায়িত্ব পালন করেন। তারা হলেন- জাগমোহন ডালমিয়া, শারদ পওয়ার, এন শ্রীনিবাসন ও শশাঙ্ক মনোহর। এরা প্রত্যেকেই বিসিসিআই থেকে আইসিসিতে যান। ভারত থেকে পঞ্চম চেয়ারম্যান হলেন শাহ। চলতি বছর ১ ডিসেম্বর থেকে নতুন দায়িত্ব বুঝে নেবেন তিনি।

এদিকে নতুন দায়িত্ব পেয়ে বেজায় খুশি জয়শাহ বলেন, আইসিসির চেয়ারম্যান হয়ে আমি খুব খুশি। বিশ্বজুড়ে ক্রিকেটের উন্নতির জন্য আমি ও আমার দল কাজ করব। আমরা এমন একটা সময়ে দাঁড়িয়ে রয়েছি যেখানে ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটের মধ্যে একটি ভারসাম্য প্রয়োজন। সেই সঙ্গে ক্রিকেটে নতুন নতুন প্রযুক্তিও আসছে। ক্রিকেটের বাজার আরও বাড়ছে। এই পরিস্থিতিতে ক্রিকেটকে আরও ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কাজ শুরু করব আমরা।

Tags: