muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধে নারীকে পিটিয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধে নারীকে পিটিয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জের হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক নারীকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে মামলার অপর ১২ আসামিকে বেকসুর খালাসের আদেশ দেওয়া হয়েছে।

রোববার (২০ অক্টোবর) বিকেলে জেলার অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হাসিম উদ্দিন হোসেনপুর উপজেলার হারেঞ্জা গ্রামের মৃত মামুদ আলীর ছেলে। যাবজ্জীবনপ্রাপ্ত মোবারক হোসেন ও মোশারফ হোসেন একই গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি যজ্ঞেশ্বর রায় চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। এ মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন এম এ রশিদ।

মামলার বিবরণে জানা যায়, নিহত সুফিয়া খাতুনের স্বামী হেলাল উদ্দিনের সঙ্গে আসামিদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জেরে ২০১৪ সালের ২৯ আগস্ট বেলা ১১টার দিকে জমিতে কাজ করার সময় আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে হেলাল উদ্দিনের ওপর হামলা চালায়। খবর পেয়ে তার স্ত্রী সুফিয়া খাতুন স্বামীকে মারধরে বাধা দিতে এলে তাকে ছুরি দিয়ে আঘাত ও পিটিয়ে গুরুতর আহত করে আসামিরা। স্থানীয়রা সুফিয়া খাতুনকে হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন হেলাল উদ্দিন বাদী হয়ে ১৭ জনকে আসামি করে হোসেনপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে, ২০১৫ সালের ২০ আগস্ট ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোলায়মান কবীর। দীর্ঘ শুনানি শেষে রোববার (২০ অক্টোবর) আদালত এ মামলার রায় ঘোষণা করেন।

Tags: