muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে প্রশিক্ষণ প্রদান

এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে প্রশিক্ষণ প্রদান

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় জরায়ু মুখে ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে শিক্ষক, টিকাদানকারী, সুপারভাইজার এবং সেচ্ছাসেবীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

২২ অক্টোবর ২০২৪ তারিখ মঙ্গলবার বেলা ২:৩০টায় উপজেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার মোহাম্মদ আক্তার জামীল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত প্রশিক্ষণের শুভ উদ্বোধন ঘোষনা করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (ইউএইচএফপিও) আতাউল গণি ওসমাণী এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত, সহকারী কমিশনার (ভুমি) শারমিন আক্তার রিমা, উপজেলা প্রকৌশলী মোঃ আবু সায়েদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা উল্লাপাড়া মডেল থানা মোঃ রাকিবুল হাসান এবং উল্লাপাড়া পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম। প্রশিক্ষণ কর্মসূচিতে ১০০ জন শিক্ষক, ১৮ জন টিকাদানকারী, ০৯ জন সুপারভাইজার, এবং ৯০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ৫ম থেকে নবম শ্রেনী (৯-১৪) বছর বয়সের কিশোরীদের এ টিকা প্রদান করা হবে। ঢাকা বিভাগ ব্যতীত বাংলাদেশের ৭টি বিভাগে আগামী ২৪ অক্টোবর ২০২৪ তারিখ হতে এ টিকা প্রদানের ক্যাম্পেইন চলছে। ১৭ ডিজিটের অন লাইন জন্ম নিবন্ধন নম্বর দিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে। উল্লাপাড়া উপজেলা পৌর এলাকায় ৪,১৪৮ জনকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

Tags: