muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সঠিক সিদ্ধান্ত নিয়েই বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড- পাপন

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বাংলাদেশ সফরের বিষয়টি ক্রমেই স্পর্শকাতর হয়ে উঠেছিল। অবশেষে বাংলাদেশ সফরে সবুজ সংকেত দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাই, টাইগারদের বিপক্ষে খেলতে নির্ধারিত সময়েই আসছে ইংলিশরা।

আর এমন সিদ্ধান্তে ইংলিশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, সঠিক সিদ্ধান্ত নিয়েই বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড।

পাপন আরও যোগ করেন, ‘আমি ইংল্যান্ড দলের ক্রিকেটার আর তাদের বোর্ডকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। সঙ্গে ধন্যবাদ জানাচ্ছি আমাদের ৠাব, পুলিশ আর নিরাপত্তার দায়িত্বে থাকা বাহিনীকে। তাদের পরিকল্পনা অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দলটিকে। অবশ্য আমরা তাদের প্রতিনিধি দলের কার্যক্রম দেখেই বুঝেছিলাম, বাংলাদেশ সফর নিয়ে তাদের কোনো শঙ্কা নেই। কারণ, আমরা তাদের যে প্ল্যান দিয়েছি, তারা তাতে বেশ খুশি ছিল।’

ইংল্যান্ডের আসন্ন বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তার মেঘ কেটে যাওয়ায় স্বস্তি ফিরেছে দেশের ক্রিকেটাঙ্গনে। পাপন জানান, ‘অতীতেও ইংল্যান্ডের দল বাংলাদেশে খেলে গেছে। কিছু দিন আগে বাংলাদেশের মাটিতে তাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ খেলে গেছে। তারা আমাদের নিরাপত্তার বিষয়টি নিয়ে অবগত ছিল। তাই আমাদেরও বিশ্বাস ছিল তারা আসবে।’

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর অ্যালিস্টার কুকদের ঢাকায় আসার কথা। ম্যাচের ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম। সিরিজকে সামনে রেখে মিরপুরে কঠোর অনুশীলন করছেন মাশরাফি-সাকিব-তামিমরা।

সিরিজের সূচি:
প্রথম ওয়ানডে (৭ অক্টোবর) – মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।
দ্বিতীয় ওয়ানডে (৯ অক্টোবর) – মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।
তৃতীয় ওয়ানডে (১২ অক্টোবর) – চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।
প্রথম টেস্ট (২০-২৪ অক্টোবর) – চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।
দ্বিতীয় টেস্ট (২৮ অক্টোবর-১ নভেম্বর) – মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম।

সবগুলো ওয়ানডে ম্যাচ দুপুর ১টায় আর সকাল সাড়ে ৯টায় শুরু হবে টেস্ট।

 

Tags: