muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বাংলাদেশে এবং আফগানিস্তান ওয়ানডে সিরিজের সূচি ঘোষণা

স্পোর্টস রিপোর্টঃ

দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের সূচি ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

 

রোববার রাতে এসিবি টুইট করে বিষয়টি নিশ্চিত করার পর তাদের ওয়েবসাইটে সূচি প্রকাশ করেছে।

 

এসিবি জানিয়েছে, তিনটি ম্যাচ হবে আগামী ২৫, ২৭ ও ৩০ সেপ্টেম্বর। সব ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ম্যাচ তিনটি হবে ২৫ ও ২৮ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর।

 

বিসিবি সভাপতি জানান, নিজেদের সুবিধার্থে বাংলাদেশ সূচিতে কিছু পরিবর্তন এনেছে। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোও তাদের প্রতিবেদনে বিসিবি সভাপতির জানানো সূচিই দিয়েছে।

 

এসিবির প্রধান নাসিমুল্লাহ দানিশ বলেছেন, ‘বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে এটিই হবে প্রথম সিরিজ। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের আমরা উপভোগ্য খেলা উপহার দেওয়ার অপেক্ষায় আছি।’

 

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজন করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ধন্যবাদ দিয়েছেন এসিবির প্রধান নির্বাহী শফিক স্টানিকজাই।

 

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ এ পর্যন্ত দুটি ওয়ানডে খেলেছে। যার প্রথমটি নিশ্চয় মনে রাখতে চাইবে না বাংলাদেশ। ২০১৪ সালে ফতুল্লায় এশিয়া কাপের ম্যাচে যে আফগানিস্তানের কাছে বাংলাদেশ হেরেছিল ৩২ রানে। ২০১৫ বিশ্বকাপে ক্যানবেরায় আফগানদের ১০৫ রানে হারিয়ে অবশ্য বদলা নেয় টাইগাররা। এবার প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাচ্ছে দুই দল।

 

আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল। ইংলিশদের বিপক্ষে ৭ অক্টোবর প্রথম ওয়ানডে খেলবে স্বাগতিকরা। তবে তার আগেই ওয়ানডে খেলার সুযোগ পেল মাশরাফি বিন মুর্তজার দল।

Tags: