muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ঘরের মাটিতে জয়ের জন্য চিটাগাং এর প্রয়োজন ১৪৯

ক্রীড়া ডেস্ক,

 

বিপিএলের এবারের আসরের ১৪তম ম্যাচে তামিম ইকবালের চিটাগং ভাইকিংসের মুখোমুখি হয় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ঢাকা তোলে ১৪৮ রান।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চিটাগং দলপতি তামিম ইকবাল। ঢাকার হয়ে ব্যাটিংয়ে নামেন কুমার সাঙ্গাকারা এবং মেহেদি মারুফ। ওপেনিং জুটি থেকেই তারা তুলে নেন ৪১ রান। ইনিংসের পঞ্চম ওভারে মোহাম্মদ নবীর বলে এলবির ফাঁদে পড়েন মারুফ। বিদায়ের আগে তিনি ২০ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন ৩৩ রান। মারুফের বিদায়ে উইকেটে আসেন নাসির হোসেন।

ইনিংসের দশম ওভারে বিদায় নেন সাঙ্গাকারা-নাসির। ব্যক্তিগত ২০ রানে বিদায় নেন নাসির। টাইমাল মিলসের প্রথম বলে বোল্ড হন ১৪ বলে তিনটি চারের সাহায্যে ইনিংস সাজানো নাসির। দুই বল পরেই সাঙ্গাকারাকে ফেরান মিলস। এলবির ফাঁদে পড়ার আগে লঙ্কান গ্রেট করেন ২২ বলে ১৭ রান।

ইনিংসের বারোতম ওভারে বিদায় নেন সাকিব। ঢাকার দলপতি ৭ বলে ১৩ রান করে মোহাম্মদ নবীর বলে বোল্ড হন সাকিব। এর পরের ওভারেই রান আউট হয়ে বিদায় নেন ডোয়াইন ব্রাভো। দলীয় ১০০ রানের মাথায় ঢাকা তাদের পঞ্চম উইকেট হারায়।

১৬.১ ওভারে দলীয় ষষ্ঠ উইকেট হারায় ঢাকা। নবীর তৃতীয় শিকার হয়ে ফেরেন সেকুগে প্রসন্ন। আট রান করেন এ শ্রীলঙ্কান। পরের ওভারেই নতুন ব্যাটসম্যান ম্যাট কোলসকে গ্র্যান্ট ইলিয়টের ক্যাচে পরিণত করেন ইমরান খান। ১৯তম ওভারে মিলস তার তৃতীয় উইকেট তুলে নিতে ফেরান দুর্দান্ত ব্যাট করা মোসাদ্দেক হোসেনকে। ২৬ বলে দুটি করে চার ও ছক্কায় তিনি করেন ৩৫ রান।

চিটাগংয়ের হয়ে ৪ ওভারে ২৫ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন টাইমাল মিলস। আর মোহাম্মদ নবী ৩ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে তুলে নেন আরও তিনটি উইকেট।

দিনের দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহিমের বরিশাল বুলসের মুখোমুখি হবে নাঈম ইসলামের রংপুর রাইডার্স।

চট্টগ্রাম পর্ব থেকে ম্যাচের সময় এগিয়ে দেওয়া হয়েছে। আগে যেখানে প্রথম ম্যাচটি শুরু হতো দুপুর দু’টায়, এখন এক ঘণ্টা এগিয়ে করা হয়েছে একটায়। ফলে ঘরের মাঠে ঢাকার বিপক্ষে দুপুর একটায় নামে তামিম বাহিনী। সন্ধ্যার ম্যাচটি অবশ্য এগিয়ে দেওয়া হয়েছে সোয়া এক ঘণ্টা। ফলে সাতটার ম্যাচটি অনুষ্ঠিত হবে পৌনে ছয়টায়। যেখানে এ সময় মুখোমুখি হবে বরিশাল ও রংপুর।

ঢাকা পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ঢাকা ডায়নামাইটস। চার ম্যাচে তিন জয় ও এক হারে সবার ওপরে রয়েছে দলটি। তবে এ ম্যাচে লড়তে যাওয়া চিটাগংয়ে অবস্থা পুরো বিপরীত। চার ম্যাচে এক জয়ের বিপরীতে দলটি হেরেছে তিনটিতে। সাত দলের মধ্যে তাদের অবস্থান ষষ্ঠ।

ভালো অবস্থানে আছে বরিশালও। সামান চার ম্যাচে তিন জয় ও এক হারে তারা রয়েছে দ্বিতীয়তে। কিন্তু রংপুর রাইডার্স খেলেছে তিনটি ম্যাচে। যেখানে দুই জয় ও এক হারে তাদের অবস্থান চতুর্থ।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ১৭-১১-২০১৬ ইং / মো: হাছিব

 

Tags: