muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,
বুদাপেস্ট পানি সম্মেলন-২০১৬ উপলক্ষে হাঙ্গেরিতে চারদিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে দেশের উদ্দেশে রওনা হয়েছেন তিনি।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীরা স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় (বাংলাদেশ সময় সোয়া তিনটায়) বুদাপেস্ট ফিরেন্স লিজট ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করেছেন।
প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এবং হাঙ্গেরিতে বাংলাদেশের রাষ্ট্রদূত এম আবু জাফর বিমান বন্দরে উপস্থিত ছিলেন। বিমানটি বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরণ করার কথা রয়েছে। এর আগে হাঙ্গেরির সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে।
হাঙ্গেরী সফরকালে শেখ হাসিনা সোমবার দুইদিনব্যাপী বুদাপেস্ট পানি (বিডব্লিউএস-২৯১৬) সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দেন। এছাড়াও তিনি হাঙ্গেরীর প্রধানমন্ত্রী ভিক্টর অরবান এবং প্রেসিডেন্ট জানোস এডারের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন। শেখ হাসিনা বুদাপেস্টের সিটি পার্কে হিরোস স্কয়ারে হাঙ্গেরির জাতীয় বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন
মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/   ৩০- ১১২০১৬ ইং / মো: হাছিব

Tags: