muktijoddhar kantho logo l o a d i n g

বিশেষ প্রতিবেদন

কটিয়াদীর মরুদ্বীপ ভ্রমণে যাচ্ছে ‘মুক্তিযোদ্ধার কন্ঠ’ পরিবার

মো.আরিফুল ইসলাম, মুক্তিযোদ্ধার কন্ঠ রির্পোট :

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার লোহাজুরি ইউনিয়নের কুঁড়েরপাড় গ্রামের মরুদ্বীপ ভ্রমণে যাচ্ছে মুক্তিযোদ্ধার কন্ঠ পরিবার। বিনোদন ও মুক্তিযুদ্ধ সম্পর্কে সঠিক ধারণা লাভের উদ্দ্যেশে ১০ই ফেব্রুয়ারী শুক্রবার বাংলাদেশের প্রথম সারির ও কিশোরগঞ্জ জেলায় সর্বাধিক পঠিত জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল মুক্তিযোদ্ধার কন্ঠের বার্তা সম্পাদকের নেতৃত্বে আঁকা বাঁকা মেঠোপথ ধরে কটিয়াদী উপজেলার অদূরে অবস্হিত কুঁড়েরপাড় গ্রামের মুক্তিযুদ্ধ যাদুঘর মরুদ্বীপ ভ্রমণ করতে যাচ্ছে তারা।

তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার উদ্দ্যেশে কটিয়াদীরের লোহাজুরি ইউনিয়নের কুঁড়েরপাড় গ্রামে বিশাল এলাকা জুড়ে স্হাপিত মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর “মরুদ্বীপ”।মরুদ্বীপ যাদুঘরে রয়েছে বঙ্গবন্ধুর একটি বিশাল প্রতিকৃতিসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি নিদর্শন এবং বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের নামে ‘বিজয়ের পথ’ নামের একটি সেতু।এর সাথে রয়েছে পানির ওপর একটি গোলাকার আকৃতির দোতলা ভবন,যা দূর থেকে দেখলে মনে হয় পানির ওপর ভাসমান।এই ভবনের নিচ তলায় রয়েছে মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি নিদর্শন ও দোতলায় অতিথিদের জন্য একটি রেস্ট হাউজ।

এছাড়াও দর্শনার্থীদের জন্য মরুদ্বীপ জুড়ে রয়েছে অনেক বিশ্রামাগার। মরুদ্বীপের পাশেই রয়েছে একটি বিশাল দিঘী।ইচ্ছে করলেই নৌকায় করে নৌকা ভ্রমণের আনন্দও উপভোগ করা যেতে পারে।জীবনের ক্লান্তিতার ফাঁকে বিশাল এ মনোরম পরিবেশের কিছু তরতাজা মূর্হুত উপভোগের জন্য কিশোরগঞ্জ থেকে কটিয়াদী সদরের আট কিলোমিটার ভিতরে ছুঁটে চলা মুক্তিযোদ্ধার কন্ঠ পরিবারের।

মুক্তিযোদ্ধার কন্ঠের ভ্রাম্যমাণ প্রতিনিধি শাহারিয়ার রহমান পাভেলের দায়িত্বে এতোমধ্যেই শেষ হতে চলেছে ভ্রমণের সকল প্রস্তুতি।এখন শুধু তারুণ্যের অপেক্ষা ১০ ফেব্রুয়ারীর সেই ক্ষণটির জন্যে।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৪-ফেব্রুয়ারি-২০১৭ইং/নোমান

Tags: