muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

রায়পুরে জামাতা হত্যা ও প্রতিবন্ধি যুবতীকে ধর্ষণ : ৫ জনের যাবজ্জীবন

শাহাদাত হোসাইন সাদিক, রায়পুর (লক্ষ্মীপুর) সংবাদদাতা :

লক্ষ্মীপুরে রায়পুরে স্বামী হত্যায় স্ত্রীসহ ৪জন ও সদর উপজেলায় প্রতিবন্ধি যুবতীকে ধর্ষন মামলায় ১ জনসহ মোট ৫ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন জেলা জজ আদালত।

একইসাথে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদন্ডের আদেশও দেন আদালত। সোমবার পোনে দুইটার মধ্যে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী পৃথক এ দুই মামলার রায় দিয়েছেন। লক্ষ্মীপুর জেলা দায়রা ও জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সুত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর রায়পুর উপজেলার দেনায়েতপুর গ্রামে শশুর বাড়ীর সুপারী বাগানে জামাতা মো. রাব্বীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন ৯ সেপ্টেম্বর নিহতের পিতা নুরুল আমিন পাটোয়ারী বাদী হয়ে নিহত রাব্বীর স্ত্রী, শশুর, শাশুড়ীসহ ৪জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। গত ২৫ নভেম্বর আদালতে  পুলিশ ওই মামলার চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানী শেষে আসামীদের প্রত্যেককে হত্যাকান্ডে দোষী স্বাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে কারাদন্ডাদেশ দেন আদালত। এ মামলায় সাজাপ্রাপ্তরা হলেন শ্বশুর জয়নাল আবদীন, শ্বাশুড়ি জোৎসনা আক্তার, স্ত্রী রেজিয়া বেগম এবং শ্যালক মোহাম্মদ আলম।

অপরদিকে সদর উপজেলার পুর্ব বাঁঙ্গাখা ইউনিয়নে প্রতিবন্ধী এক যুবতীকে ধর্ষনের দায়ে টুটুল চন্দ্র দাস নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন একই  আদালত।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৪ এপ্রিল সকালে সদর উপজেলার বাঁঙ্গাখা ইউনিয়নের শংকর চন্দ্র দাসের প্রতিবন্ধী মেয়েকে পুকুর পাড়ে একা পেয়ে জোর পূর্বক ধর্ষন করে টুটুল। এ ঘটনার পরে একই দিন বিকালে ভিকটিমের বাবা বাদী হয়ে  সদর থানায় টুটুল দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/২০-মার্চ-২০১৭ইং/নোমান

Tags: