muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

অভিযান ‘টেপিড পাঞ্চ’  আনুষ্ঠানিকভাবে সমাপ্ত

নিজস্ব প্রতিবেদকঃ কুষ্টিয়া জেলার ভেড়ামারা শহরের বামনপাড়া তালতলা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পরিচালিত  অভিযান ‘টেপিড পাঞ্চ’  আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ৯টায় প্রেসব্রিফিংয়ের মাধ্যমে অভিযান সমাপ্ত ঘোষণা করেন খুলনার অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান।

অভিযানে ১০ কেজি উচ্চক্ষমতা সম্পন্ন বিস্ফোরক দ্রব্য, দুটি সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, ম্যাগজিন ও গান পাউডার উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি জানান, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে কাউন্টার টেররিজমের একটি ইউনিট খবর পায় কুষ্টিয়া ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে।

সংবাদ পেয়ে কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি আব্দুল মান্নানসহ কুষ্টিয়া ভেড়ামারা থানা পুলিশ, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়।

রাত ৩টার দিকে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট যৌথভাবে ওই বাড়িতে অভিযান চালালে একজন নারী জঙ্গি সুইসাইডাল ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। এ সময় পুলিশ সদস্যরা বোমা বিস্ফোরিত হওয়ার আগেই তাকে ধরে ফেলে। পরে পর্যায়ক্রমে আরো দুই নারীকে আটক করা হয়। এ সময় দুই শিশুকেও উদ্ধার করা হয়।

শনিবার বিকেলে জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক নাসিমা বেগমকে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

পরে বিকেল ৫টা ১০ মিনিটে ঘটনাস্থলে বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা পৌঁছলে শুরু হয় মূল অপারেশন ‘টেপিড পাঞ্চ’।

তিনি আরো জানান, গত বছরের নভেম্বর মাসে জঙ্গিরা বাড়িটি ভাড়া নেয়। আটককৃত তিন জঙ্গি নারী হলো- বর্তমান নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি ও নিউ জেএমবির সেকেন্ড ইন কমান্ডের স্ত্রী রাজিবুল ওরফে রাশেদ ওরফে তালহার স্ত্রী সুমাইয়া। তাদের বাড়ি নাটোর জেলায়।এ ছাড়া ভেড়ামারা উপজেলার ঠাকুর দৌলতপুর এলাকার আরমানের স্ত্রী টলি আরা।

পুলিশ নব্য জেএমবির আমির ও তিথির স্বামী আইয়ুব বাচ্চু ওরফে সজিবকে খুঁজছে বলেও জানান তিনি। এ ঘটনায় ভেড়ামারা থানায় মামলার প্রস্তুতি চলছে।

Tags: