muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার হলেন সাকিব

খেলার খবর ।। এতোদিন টেস্ট ও টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার ছিলেন সাকিব আল হাসান। ওয়ানডেতে ছিলেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। কিন্তু ত্রিদেশীয় সিরিজে ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে ওয়ানডের অলরাউন্ডারদের তালিকায় হাফিজকে পেছনে ফেলে আবারো শীর্ষে উঠে এসেছেন সাকিব। এর মধ্য দিয়ে আবারো ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার হলেন সাকিব আল হাসান।

ওয়ানডের অলরাউন্ডারদের তালিকায় ৩৫৯ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব রয়েছেন শীর্ষে। ৩৩৯ পয়েন্ট নিয়ে মোহাম্মদ হাফিজ রয়েছেন দ্বিতীয় স্থানে। টি-টোয়েন্টির অলরাউন্ডারদের তালিকায় ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন সাকিব। ৩৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। এদিকে টেস্টের অলরাউন্ডারদের তালিকায় ৪৩৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন সাকিব আল হাসান। ৩৯০ রেটিং পয়েন্ট নিয়ে তার পরে অবস্থান করছেন ভারতের রবীচন্দ্রন অশ্বিন।

সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে ৪ ম্যাচে মাঠে নেমে ব্যাট হাতে করেছেন ১৬৩ রান। আর বল হাতে নিয়েছেন ৫ উইকেট। ফাইনালে অবশ্য নিজের বোলিং কোটা শেষ করার আগেই ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। পরে আর ব্যাটিংও করতে পারেননি। তবে ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচের পারফরম্যান্সে ভর করে ওয়ানডের অলরাউন্ডারদের তালিকায়ও শীর্ষে উঠে গেছেন তিনি।

Tags: