muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

প্রধানমন্ত্রীর সব অবদানের জন্য সম্মাননা প্রদানের সুপারিশ

ডেস্ক রিপোর্ট ।। ‘আন্তর্জাতিক নারী দিবসে’ বাংলাদেশের পথপ্রদর্শক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব অবদানের জন্য তাকে সম্মাননা প্রদান করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী মেহের আফরোজ, মো. মোজাম্মেল হোসেন, আমিনা আহমেদ, মনোয়ারা বেগম ও রিফাত আমিন অংশ নেন। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ও অধীনস্থ অফিসগুলোতে ডিজিটাল সেবা ব্যবস্থাপনার বর্তমান অবস্থা সম্পর্কে মন্ত্রণালয়ের পক্ষ থেকে অবহিত করা হয়। এ ছাড়া পাঠ্যসূচিতে ‘শিশুদের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ’ বিষয়টি অন্তর্ভুক্তির আগে মন্ত্রণালয় গঠিত কমিটির এ সংক্রান্ত খসড়া প্রতিবেদনটি দেখতে চায় সংসদীয় কমিটি। বিষয়টিতে কোনো ধরনের সংযোজন-বিয়োজন করার প্রয়োজন আছে কি না সেটি যাচাই করতেই আগামী বৈঠকে প্রতিবেদনটি উপস্থাপন করার সুপারিশ করা হয়েছে।

বৈঠকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক মহিলা ও শিশুদের জন্য নীতিমালা অনুযায়ী চিকিৎসা সেবা সুবিধা প্রদান করার জন্য কমিটি সুপারিশ করে।

Tags: