muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

পুলিশের প্রতিদিনই একেকটা চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়

ডেস্ক রিপোর্ট ।। কাজে যোগ দেওয়ার পর থেকে প্রতিদিনই পুলিশের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় বলে মন্তব্য করেছেন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে উপ-নির্বাচন উপলক্ষে  আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ইসির সম্মেলন কক্ষে এ বৈঠক হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাবেদ পাটোয়ারী বলেন, চ্যালেঞ্জ প্রতিদিন পুলিশের, প্রতিদিনই একেকটা চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়। পুলিশ কাজে যোগ দেওয়ার পর থেকেই চ্যালেঞ্জ মোকাবিলা করে থাকে। সুতরাং যখন যে চ্যালেঞ্জ সামনে আসবে, সে চ্যালেঞ্জ আইনের মধ্যে থেকে, পেশাদারিত্বের সাথে, আন্তরিকতার সাথে, নিষ্ঠার সাথে আমরা পালন করি।

তিনি বলেন, নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন নির্বাচনকালীন সকল নির্দেশনা দিয়ে থাকেন। পুলিশের দায়িত্ব থাকে নির্বাচনকালীন সময় আইনশৃঙ্খলা রক্ষা করা, মানুষের জানমালের নিরাপত্তার বিধান করা। নির্বাচন কমিশন আমাদেরকে যেভাবে নির্দেশনা দেবে, আমরা সেভাবে দায়িত্ব পালন করবো।

কোথাও যদি ব্যত্যয় ঘটে সে ক্ষেত্রে আপনাদের অবস্থানটা কী হবে জানতে চাইলে তিনি বলেন, ব্যত্যয় ঘটলে আইনে তো বলাই আছে। আইন অনুযায়ী অতীতেও ব্যবস্থা নেওয়া হয়েছে, ভবিষ্যতেও নেওয়া হবে।

Tags: